Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যশোরে বিএনপি নেতা কর্মীদের আটকের অভিযোগ

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৫:১৮ পিএম

যশোরে বিএনপির নেতা কর্মীদের আটক করা হচ্ছে এবং সরকারী দলের লোকদের হুমকির কারণে বিএনপির অনেকে বাড়িতে থাকতে পারছেন না বলে অভিযোগ করেছেন বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও যশোর-৩ আসনের প্রার্থী অনিন্দ্য ইসলাম অমিত। সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে জেলা বিএনপি আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, সমস্যা সমাধানে বিএনপির পক্ষ থেকে যশোর পুলিশ সুপারের সাথে তারা দেখা করেছেন। সোমবার জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আব্দুল আওয়ালের সাথেও তারা সাক্ষাৎ করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করার দাবি জানাবেন।
অমিত বলেন, প্রধান নির্বাচন কমিশন গ্রেফতারি পরোয়ানা ছাড়া কাউকে গ্রেফতার না করার নির্দেশনা দিলেও তা মানা হচ্ছে না। তফসীল ঘোষণার পর যশোর শার্শা উপজেলায় একটি ‘গায়েবী’ মামলা দেয়া হয়েছে। ওই মামলায় আটক করা হয়েছে ৯ জন নেতাকর্মীকে। সব মিলে যশোরের বিভিন্ন উপজেলা থেকে আটক করা হয়েছে ১৩ জনকে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সাবেক দফতর সম্পাদক যশোর-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী মফিকুল হাসান তৃপ্তি, জেলা বিএনপির সহ-সভাপতি গোলাম রেজা দুলু, সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন, নগর বিএনপিসাধারণ সম্পাদক মুনির আহম্মেদ সিদ্দিকী বাচ্চু, সদর উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক আব্দুস সালাম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ