Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৪ আগস্ট ২০২০, ২০ শ্রাবণ ১৪২৭, ১৩ যিলহজ ১৪৪১ হিজরী

রামমন্দিরের নামে বিজেপির রথযাত্রা প্রথম দিনেই ফ্লপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৮, ৬:২১ পিএম

ভারতে লোকসভা ভোটের আগে অযোধ্যায় রামমন্দির নিয়ে সাড়া ফেলতে রোববার দিল্লিতে রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘ বা আরএসএস রথযাত্রার আয়োজন করেছিল। তবে আয়োজিত রথযাত্রা শুরুতই ডাহা ফ্লপ হয়েছে। প্রথম দিনে লোক হয় মেরেকেটে শ’খানেক। অথচ আগের দিনই দিল্লির রাজপথ ভেসে গিয়েছিল কৃষকদের মিছিলে। সঙ্ঘের মিছিলের অবস্থা দেখে দক্ষিণের এক ধর্মগুরু আচার্য প্রমোদের কটাক্ষ, আরএসএসের রথযাত্রা ফ্লপ হওয়ায় প্রমাণ হল, ২০১৯-এ বিজেপির রামনাম সত্য হ্যায়!
ব্যঙ্গ-বিদ্রæপের মুখে রথযাত্রায় ভিড় বাড়াতে তাই সোমবার ভিড় জমাতে কৌশল বদল করে কোমর বেঁধে নেমেছে সঙ্ঘ পরিবার। দিল্লির নানা জায়গা থেকে বাইক মিছিল বের করার পাশাপাশি নামানো হয় প্রচুর বাস। ভিএইচপি-র এক নেতা বলেন, ‘‘আজ সকলকে ‘টার্গেট’ও বেঁধে দেওয়া হয়েছে। দিল্লিতে এমন দু’হাজার বসতি আছে, যেখানে দশ হাজারের বেশি লোক থাকেন। প্রতি বসতি থেকে চারটি করে বাস ভরে লোক আনতে হবে। শুধু সঙ্ঘ সমর্থক নন, তার স্ত্রী-ছেলেমেয়েকেও আনতে হবে।’’
তবে এতেও চিন্তা যাচ্ছে না তাদের। তাই শুধু উত্তরপ্রদেশ, হরিয়ানা থেকেও লোক আনার পরিকল্পনা করছে ভিএইচপি। ৯ ডিসেম্বর দিল্লির রামলীলা ময়দানে বড় সভা করবে বলে ঘোষণা করেছে সঙ্ঘ পরিবার। তাদের এক স‚ত্রের বক্তব্য, দিল্লিতে দাগ কাটতে পারলে তবে গোটা দেশে সাড়া পড়বে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ