Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ আশ্বিন ১৪২৭, ১১ সফর ১৪৪২ হিজরী

না.গঞ্জ বিসিক রণক্ষেত্র

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের বিসিক শিল্প নগরীর একটি পোশাক কারখানার মুজরি বৃদ্ধির দাবি পুলিশ শ্রমিক ও মালিক পক্ষের সংঘর্ষে পুরো এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছ। ধাওয়া-পাল্টা ধাওয়া ইট পাটকেল নিক্ষেপে করে শ্রমিকরা অনন্ত ২০টি পোশাক কারখানা ভাংচুর করেছে। এ সময় শিল্প পুলিশের সহকারি পুলিশ সুপার, ফতুল্লা মডেল থানা পুলিশের ওসি মঞ্জুর কাদেরসহ অন্তত অর্ধশতাধিক আহত হয়েছে।

গণকাল সকাল থেকে দুপুর পর্যন্ত এই ঘটনা ঘটে। ঘটনার পর থেকে বিসিকের সমস্ত কলকারখানা বন্ধ ঘোষণা করা হয়েছে। পুরো এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় ঢাকা-মুক্তারপুর সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তি পড়ে সাধারণ মানুষ।
ঘটনার স্যুতা স্বীকার করেছেন নারায়ণগঞ্জ জেলা ইন্ডাস্ট্রিয়াল পুলিশ সুপার মো জাহিদুল ইসলাম জানান, উত্তেজিত শ্রমিকরা বেশ কয়েটি কারখানা এবং মালিক পক্ষের কিছু ব্যাক্তিগণ গাড়ি ভাংচুর করেছে। পরিস্থিতি আপাত শান্ত রয়েছে। তবে, যে কোনো পরিস্থিতি মোকাবেলায় বিসিকে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন