Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

আবারো ইনজুরিতে নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ইউরোপিয়ান শীর্ষ ঘরোয়া লিগে মৌসুমের শুরু থেকে টানা ১৪ ম্যাচ জয়ের রেকর্ড গড়ার পর অবশেষে থেমেছে পিএসজি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে পরশু বোর্দোর সঙ্গে ২-২ ড্র করেছে টমাস টুখেলের দল। এই ড্র হয়ত দলটির লিগ জয়ে তেমন প্রভাব ফেলবে না; দুশ্চিন্তা কেবল নেইমারের ইনজুরি নিয়ে।
চলতি বছরে চোট যেন নেইমারের নিত্যসঙ্গী। বিশ্বকাপের আগে তিন মাসেরও বেশি সময় ছিলেন মাঠের বাইরে। কিছুদিন আগে ক্যামেরুনের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে গিয়ে কুঁচকিতে আঘাত পান। চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে খেলেছেন চোট নিয়েই। পরশু বোর্দোর মাঠে সেই পুরোনো চোট মাথা চড়া দিয়ে ওঠে। ৫৭তম মিনিটে কোমরে ব্যাথা নিয়েই মাঠ ছাড়েন ব্রাজিল তারকা।
স্কোরবোর্ড তখন ১-১। এর তিন মিনিট আগে স্বাগতিকদের সমতায় ফেরান জিমি ব্রিয়ান্ড। প্রথমার্ধে পিএসজি এগিয়ে ছিল নেইমারের গোলেই। দানি আলভেসের ক্রস দারুণ ভলিতে জালে পাঠান সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড। ফরাসি লিগে ৩২ ম্যাচে এটি নেইমারের ৩০তম গোল। ৬৬তম মিনিটে হুলিয়ান ড্রক্সলারের বাড়ানো বল ধরে আবার পিএসজিকে এগিয়ে নেন কিলিয়ান এমবাপে। লিগে এটি তার সর্বোচ্চ ১২তম গোল। নির্ধারিত সময়ের ছয় মিনিট আগে আন্দ্রেস কর্নেলাসের গোলে হার এড়ায় বোর্দো।
বিরতির আগে ও পরে পিএসজি মিডফিল্ডার এঞ্জেল ডি মারিয়ার শট একটি পোস্টে ও আরেকটি ক্রসবারে লেগে ফিরে আসে। স্কোরবোর্ডে নাম লেখানোর পর হ্যামস্ট্রিং চোট পেয়ে মাঠ ছাড়ার ইঙ্গিত দেন এমবাপে। তবে পরে ভালো অনুভব করায় আর উঠেননি। ১৫ ম্যাচ শেষে বর্তমান চ্যাম্পিয়নরা নিকটতম প্রতিদ্ব›দ্বী মঁপেলিয়ের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে।
ম্যাচ শেষে নেইমারভক্তদের অভয় দিয়েছেন কোচ টুখেল, ‘এটা সপ্তাহ দুই আগে জাতীয় দলের হয়ে পাওয়া চোটের মত। নেইমার ও দলের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা সবাই বলেছে, এটা গুরুতর কিছু নয়। কিন্তু দুর্ভাগ্যবসত সে এখনও ব্যথা অনুভব করছে।’ ২৬ বছর বয়সীর দলে ফেরার ব্যাপারে টুখেল বলেন, ‘বুধবার স্ট্রসবুর্গের বিপক্ষে সে বিশ্রামে থাকবে। আর আগামী সপ্তাহে মঁপেলিয়ের বিপক্ষে পরের ম্যাচের জন্য প্রস্তুত হবে।’
মঁপেলিয়ের বিপক্ষে না হলেও তার পরের ম্যাচে নিশ্চয় নেইমারকে চাইবেন টুখেল। চ্যাম্পিয়ন্স লিগের মহাগুরুত্বপূর্ণ সেই ম্যাচে তাদের প্রতিপক্ষ রেড স্টার বেলগ্রেড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেইমার

২১ এপ্রিল, ২০১৯
১০ ফেব্রুয়ারি, ২০১৯
৭ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন