Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯, ০৯ ফাল্গুন ১৪২৫, ১৫ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

কম খরচে উন্নত চিকিৎসা মালয়েশিয়ায়

সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

মালয়েশিয়ায় কম খরচে উন্নত চিকিৎসা পাচ্ছে বাংলাদেশীরা। মালয়েশিয়ায় চিকিৎসা সেবা গ্রহণকারী বাংলাদেশী রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। ঢাকায় এক সংবাদ সম্মেলনে মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ার নেতৃবৃন্দ এ তথ্য জানিয়েছেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, সবধরনের চিকিৎসার জন্য ভিসা, টিকিট, এয়ার অ্যাম্বুলেন্স সার্ভিসসহ নানা ধরনের সেবা দিতে কেপিজে হেলথ কেয়ার ঢাকার বনানীতে তথ্যকেন্দ্র চালু করেছে। সম্প্রতি বনানীর ১৭ নম্বর রোডের ২২, কামাল আতাতুর্ক টাওয়ারের অষ্টম ফ্লোরে উদ্বোধন করা হয়।
এ উপলক্ষে বনানীর এক হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে মালয়েশিয়া হেলথ কেয়ার সার্ভিসের সিইও ও বাংলাদেশে কেপিজের প্রতিনিধি ডা. শংকর চন্দ্র পোদ্দার বলেন, প্রাথমিকভাবে কোন ধরনের ফি ছাড়াই তথ্যকেন্দ্র থেকে চিকিৎসা সংক্রান্ত যাবতীয় তথ্য সরবরাহ করা হবে। তিনি বলেন, রোগী ও তার সফর সঙ্গীদের টিকিট বুকিং, ভিসা ফি, এয়ার অ্যাম্বুলেন্স ফিসহ সবধরনের সার্ভিস তথ্যকেন্দ্র থেকে ফ্রি পাওয়া যাবে। রোগীদের ইমারজেন্সি ভিসার প্রয়োজন হলে ৬ ঘণ্টার মধ্যেই ঢাকার হাইকমিশন থেকে ভিসা পাওয়ার ব্যবস্থা করা হবে। আর এয়ার অ্যাম্বুলেন্সের ক্ষেত্রে এক ঘণ্টার মধ্যে ব্যবস্থা করা হবে। কারণ মালয়েশিয়া সরকার কেপিজে হেলথ কেয়ার প্রোগ্রামকে অগ্রাধিকার দিচ্ছে। সংবাদ সম্মেলনে বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অফ কমার্সের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন, মালয়েশিয়ার কেপিজে হেলথ কেয়ারের প্রতিনিধি দাতো এস ফৌজিয়াহ জামালউদ্দিন, জালিফার ইয়াসমিন বিন্তি ইব্রাহিম উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ