Inqilab Logo

ঢাকা, বুধবার ১৭ জুলাই ২০১৯, ০২ শ্রাবণ ১৪২৬, ১৩ যিলক্বদ ১৪৪০ হিজরী।

জাবির ভর্তি কার্যক্রম অবরোধ করেছে ছাত্রজোট

জাবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‘বিভাগ উন্নয়ন ফি’ বাতিলের দাবিতে ভর্তি কার্যক্রম অবরোধ করেছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট। গতকাল সোমবার সকাল ৮টা থেকে বেলা ৩টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের সামনে এই অবরোধ কর্মসূচী পালন করে ছাত্রজোটের নেতৃবৃন্দ। এতে প্রশাসনিক ভবনে কোন কর্মকর্তা-কর্মচারী ও অফিসার প্রবেশ করতে পারেনি। এই সময় ভর্তিচ্ছু শিক্ষার্থীদেরকে প্রশাসনিক ভবনের সামনে দাড়িয়ে থাকতে দেখা গেছে। তারা ভর্তির কাগজপত্র জমা দিতে পারেননি। এতে দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন। পরে ছাত্রজোটের এই অবরোধের মুখে মাস্টার্সের বিভাগ উন্নয়ন ফি বাতিল করে অফিস আদেশ প্রকাশ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আর অনার্সের বিভাগ উন্নয়ন ফির বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে, তারা সকল ছাত্রসংগঠন নিয়ে বসে ইউজিসির কাছে দাবি জানাবে, ‘বিভাগ উন্নয়ন ফি’র টাকা ইউজিসিকে দেওয়ার জন্য। প্রশাসনের পক্ষ থেকে এমন বক্তব্য আসার পর প্রগতিশীল ছাত্রজোটের নেতা কর্মীরা অবরোধ তুলে নেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবির ভর্তি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ