Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিদেশি শিক্ষার্থীরা এখন বাংলাদেশে আসছে -মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিদেশি শিক্ষার্থীরাও এখন উচ্চ শিক্ষা নিতে বাংলাদেশে আসছে জানিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, চট্টগ্রামের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিপুল সংখ্যক বিদেশি ছাত্র-ছাত্রী অধ্যয়ন করছে। তিনি গতকাল (সোমবার) নগরীর রেডিসন ব্লুতে দিনব্যাপি মালয়েশিয়ান শিক্ষা মেলার উদ্বোধনকালে একথা বলেন। মালয়েশিয়ান শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বিষয়ক প্রতিষ্ঠান এডুকেশন মালয়েশিয়া গ্লোবাল সায়েন্সেসের (ইএমজিএস) উদ্যোগে এ মেলার উদ্বোধনী অনুষ্ঠানে ইএমজিএস’র কার্যনির্বাহী মোঃ হারিছ বিন ইয়াকুব, উইনিং ম্যাগ্নিটিউটের ব্যবস্থাপনা পরিচালক কাবিলান মুনিয়ানদে, মিস মঞ্জুমা মোর্শেদ, মহিউদ্দিন সুমন প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র বলেন, শিক্ষার জন্য আগ্রহী মালয়েশিয়ানগামী শিক্ষার্থীরা এই মেলার মাধ্যমে সব ধরনের তথ্য পাবেন। বাংলাদেশে অনেক শিক্ষার্থী বিদেশে উচ্চ শিক্ষা গ্রহণে আগ্রহী হলেও সঠিক তথ্য উপাত্ত ও দিক নির্দেশনা না পাওয়ার কারণে দীর্ঘদিনের লালিত স্বপ্ন পূরণে ব্যর্থ হচ্ছে। তিনি বলেন, বর্তমান প্রেক্ষাপটে মালয়েশিয়া শিক্ষা ব্যবস্থা আমাদের চেয়ে এগিয়ে রয়েছে। তবে চিকিৎসা বিজ্ঞানে বাংলাদেশ অনেকদূরে এগিয়ে গেছে। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ, ইউএসটিসি, বিজিসি ট্রাস্টসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিদেশী শিক্ষার্থীরা লেখাপড়া করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ