Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ০৮ ভাদ্র ১৪২৬, ২১ যিলহজ ১৪৪০ হিজরী।

আমিরাতে ক্ষমার মেয়াদ আবারো এক মাস বৃদ্ধি খুশি বৈধতাপ্রত্যাশী বাংলাদেশিরা

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে : | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সংযুক্ত আরব আমিরাতের জাতীয় দিবস উপলক্ষে সাধারণ ক্ষমা ঘোষণার মেয়াদ আবারো এক মাস বাড়িয়ে ৩১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দিয়েছেন আমিরাত সরকার। এর আগে গত ১ আগষ্ট থেকে ৩১ অক্টোবর পর্যন্ত তিন মাসব্যাপী সাধারণ ক্ষমা ঘোষইার মেয়াদ শেষে আরো এক মাস বাড়িয়ে ১ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দেয়া হয়েছিল।
এদিকে আরব আমিরাতে অবৈধভাবে অবস্থানকারী প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা বৈধতা লাভ করার জন্য সময়মতো পাসপোর্ট সংগ্রহ করতে পারেননি বা দেশে পুলিশ প্রতিবেদনের কারণে পাসপোর্ট আটকা পড়াছিল অথবা আরব আমিরাতের ইমিগ্রেশন থেকে প্রয়োজনীয় কাগজপত্র সংগ্রহ করতে না পারায় বৈধ হতে পারেননি তাদের জন্য এই সাধারণ ক্ষমার মেয়াদ আবারো এক মাস বাড়ানোয় অপূর্ব সুযোগ সৃষ্টি হয়েছে। এতে খুশি বৈধতাপ্রত্যাশী প্রবাসী বাংলাদেশিরা। তবে বৈধতা প্রত্যাশীদের কথা চিন্তা করে আবারো এক মাস সময় বাড়ানোর পেছনে আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরানের বিশেষ অবদান রয়েছে বলে বাংলাদেশ দূতাবাস ও কনস্যুলেট সূত্রে জানা গেছে। অন্যথায় দেশটিতে অবৈধভাবে অবস্থানরত শত শত প্রবাসী বাংলাদেশিকে বৈধ হওয়ার সুযোগ থেকে বঞ্চিত হয়ে দেশে ফিরে যেতে হতো।
প্রসঙ্গত উল্লেখ্য, বাংলাদেশে পুলিশ প্রতিবেদনের কারণে আটকা পড়া পাসপোর্ট সময়মতো না আসায় বৈধতা প্রত্যাশীদের মধ্যে অনেকেই বৈধতা লাভ করতে না পারায় তখন কান্নায় ভেঙে পড়েছিলেন। এ জন্য রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান ও আমিরাত সরকারকে কৃতজ্ঞতা ও মোবারকবাদ জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা। তাই বিশেষ বিবেচনায় আমিরাত সরকারের আবারো বাড়িয়ে দেয়া গুরুত্বপূর্ণ এই এক মাস সময়কে অবহেলা না করে যত দ্রুত সম্ভব বৈধ হওয়ার অথবা আউট পাস নিয়ে দেশে ফিরে যাওয়ার তাগিদ দিয়েছেন রাষ্ট্রদূত।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আরব আমিরাত


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ