Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

দক্ষিণ আফ্রিকাকে সর্বনিম্ন রানের লজ্জা দিল ব্রড

প্রকাশের সময় : ১৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ভারতের বিপক্ষে নাগপুর টেস্টে ৭৯ রানের লজ্জায় ডুবেছিল টেস্ট র‌্যাংকিংয়ের এক নম্বর দল দক্ষিণ আফ্রিকা। যা প্রটিয়াদের এক ইনিংসে সর্বনি¤œ রানের রেকর্ড। ২ মাস না পেরুতেই আবারো সেই রেকর্ড ভাঙতে যাচ্ছিল তারা! ৪৬ রানে ৭ম অথবা ৬৭ রানে ৮ম উইকেটের পতনে মনে হচ্ছিল সেটি খুব সম্ভব। শেষ ব্যাটসম্যান হিসেবে ফাফ ডু প্লেসিস যখন স্টুয়ার্ট ব্রডের বলে কট এন্ড বোল্ড হয়ে ফিরছেন ডি ভিলিয়ার্সের দলের রান তখন মাত্র ৮৩! অবশ্য তাতে ঘরের মাঠে সর্বনি¤œ রানের রেকর্ড এড়ায়নি। ৬ উইকেট ইংল্যান্ডের হয়ে ঘাতকের ভুমিকায় ছিলেন ঐ ব্রডই।
এর আগে ২৩৮ রান ও হাতে ৫ উইকেট নিয়ে দিন শুরু করে ইংল্যান্ড। বাকি ৫ উইকেট হারিয়ে ৮৫ রান যোগ করে ৩২৩ রানে থেমে যায় ইংলিশদের ১ম ইনিংস। কাগিসো রাবাদা নেন ৫ উইকেট। ২য় ইনিংসে সফরকারীদের সামনে লক্ষ্য দাঁড়ায় ৭৪ রানের। কুক, হলস ও কম্পটনের উইকেট হারিয়ে সহজেই সেই লক্ষ্যে পৌঁছে যায় তারা। ফলে এক ম্যাচ হাতে রেখেই ৩-০ তে সিরিজ নিশ্চিত করল অ্যালিস্টার কুকের দল।
দ.অফ্রিকা ৩১৩ ও ৮৩ (রাবাদা ১৬, ব্রড ৬/১৭)। ইংল্যান্ড ৩২৩ (রুট ১১০, রাবাদা ৫/৭৮, মরকেল ৩/৭৬) ও ৭৪/৩ (কুক ৪৩, এগলার, ২/১০)। ফল : ইংল্যান্ড ৭ উইকেটে জয়ী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ