Inqilab Logo

সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ২১ অগ্রহায়ণ ১৪২৮, ৩০ রবিউস সানী ১৪৪৩ হিজরী

সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব গ্রহণে আলেমদের এগিয়ে আস হবে-ইসলামী ঐক্যজোট

প্রকাশের সময় : ২৭ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী বলেছেন, নাস্তিক্যতাবাদী ষড়যন্ত্র মোকাবেলার পাশাপাশি আলেম সমাজকে সামাজিক ও রাষ্ট্রীয় দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন, আলেম সমাজ যতদিন না সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব গ্রহণ করবেন, ততদিন ইসলামের পূর্ণাঙ্গ রূপ বিশ^বাসী প্রত্যক্ষ করতে সক্ষম হবে না। তিনি বলেন, ইসলাম বিরোধী ষড়যন্ত্র মোকাবেলায় আন্দোলনের ক্ষেত্রে আলেম সমাজের গৌরবোজ্বল ইতিহাস রয়েছে। ইসলামী আন্দোলনের চেতনায় উজ্জীবিত হয়ে বর্তমান ষড়যন্ত্রমূলক অনৈসলামিকরন প্রক্রিয়ার বিরুদ্ধে সংগ্রামে অবতীর্ণ হওয়া সময়ের দাবি ।
তিনি সোমবার বাদ মাগরিব নরসিংদি জেলাধীন ইটাখোলায় স্থানীয় ইসলামী ঐক্যজোট ও নেজামে ইসলাম পার্টি নেতা-কর্মীদের উদ্দেশ্যে বক্তৃতায় এসব কথা বলেন। তাছাড়া ইসলামী ঐক্যজোট ও নেজামে ইসলাম পার্টির নরসিংদি জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা এইচ এম হারিছুল হক, মাওলানা যোবায়ের হোসেন ও নির্বাহী সদস্য রফিকুল ইসলাম প্রমূখ ও বক্তব্য রাখেন।
আইওজে চেয়ারম্যান আরো বলেন, আল্লাহর দ্বীনের প্রচার, প্রসার ও বিজয়ী করার দায়িত্ব আলেম সমাজের ওপর ন্যস্ত। তাই আলেম সমাজকে হতে হবে যুগশ্রেষ্ঠ। সমকালীন সকল জ্ঞান-বিজ্ঞানে শ্রেষ্ঠত্ব অর্জন করে আলেম সমাজ আল্লাহর পথে নেতৃত্ব প্রদান করে আল্লাহর দ্বীনকে বিজয়ী আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করার কাজে নিয়োজিত হতে হবে। মানুষকে আল্লাহর দ্বীনের প্রতি আকৃষ্ঠ করতে হলে আলেম সমাজকে কথায় ও কাজে সমকালীন শ্রেষ্ঠত্ব অর্জন করতে হবে। তখনই কেবল দোর্দন্ড প্রতাপশালী শাসকবর্গ তাঁদের শ্রেষ্ঠত্বের কাছে মাথা নত করতে বাধ্য হবেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাজ ও রাষ্ট্রের দায়িত্ব গ্রহণে আলেমদের এগিয়ে আস হবে-ইসলামী ঐক্যজোট
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ