Inqilab Logo

শুক্রবার, ২০ মে ২০২২, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৮ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

হাবিপ্রবি, বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল ও আর্নস্ট অ্যান্ড ইয়ংয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

দিনাজপুর অফিস : আইসিটি সেক্টরে দক্ষ জনশক্তি গড়ে তোলার লক্ষ্যে বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের লিভারেজিং আইসিটি ফর গ্রোথ, ইমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স, আর্নস্ট অ্যান্ড ইয়ং এবং হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিনের অফিস কক্ষে এ সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সাইফুর রহমান, এলআইসিটি’র পক্ষে আইসিটি ডিভিশনের যুগ্ম সচিব সরকার মো. আবুল কালাম আজাদ এবং আর্নস্ট অ্যান্ড ইয়ংয়ের বিজনেস অ্যাডভাইজরি সার্ভিসের পরিচালক কামলেস ভায়াস সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন মো. আব্দুল্লাহ আল মামুন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সমঝোতা স্মারক স্বাক্ষর শেষে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর মো. রুহুল আমিন। কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডীন মো. আব্দুল্লাহ আল মামুন এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আইসিটি ডিভিশনের যুগ্ম সচিব সরকার মো. আবুল কালাম আজাদ, আর্নস্ট অ্যান্ড ইয়ং এর বিজনেস অ্যাডভাইজরি সার্ভিসের পরিচালক কামলেস ভায়াস, আইসিটি ডিভিশনের আইটি বিশেষজ্ঞ মাহফুজুল ইসলাম শামীম। প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. রুহুল আমিন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার রূপকল্প ২০২১ বাস্তবায়নে আইসিটি জ্ঞানের বিকল্প নেই। এ জন্য প্রশিক্ষণের প্রয়োজন রয়েছে। প্রশিক্ষণের মাধ্যমে আইসিটিতে দক্ষ জনগোষ্ঠী তৈরী করে আমরা দেশকে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে পরিণত করতে পারবো। উল্লেখ্য, এ সমঝোতা স্মারকের মাধ্যমে আইসিটি বিষয়ে ২০১৮ সাল পর্যন্ত হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রশিক্ষণের সুযোগ পাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাবিপ্রবি

২৯ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন