Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্ণাঢ্য আয়োজনে ফুলবাড়ীতে হানাদার মুক্ত দিবস পালিত

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ১:৩৪ পিএম

বর্ণাঢ্য আয়োজনে বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে দিনাজপুরের ফুলবাড়ীতে হানাদার মুক্ত দিবস ও মুক্তিযোদ্ধাদের পূর্নমিলনী অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উদযাপন উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় ফুলবাড়ী উপজেলা পরিষদ চত্বর থেকে সকল মুক্তিযোদ্ধাদের উদ্যোগে একটি বর্ণাঢ্য বিজয় র‌্যালী বের হয়ে পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সুজাপুর শহীদ মিনার চত্বরে এসে শেষ হয়। পরে সেখানে জাতীয় ও বিজয় পতাকা উত্তোলন করা হয়।
পতাকা উত্তোলন শেষে সাবেক ডেপুটি কমান্ডার বীর মুক্তিযোদ্ধা এছার উদ্দিন এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাথমিক ও গণ শিক্ষা মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোস্তাফিজুর রহমান ফিজার এমপি।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ সদস্য আলহাজ্ব কামরুজ্জামান কামরু,দিনাজপুরের দায়িত্বপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার ও সাবেক ডেপুটি কমান্ডার সাইদুর রহমান,সাবেক কমান্ডার মকসেদ আলী শাহ্, বিডিআর এর সাবেক ডিএডি বীর মুক্তিযোদ্ধা মাহাবুব আলম,সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আকবর আলী প্রমুখ। আলোচনা সভা শেষে উপজেলার সকল মুক্তিযোদ্ধাদের সম্মানার্থে তাদের হাতে উপহার তুলে দেয়া হয়।
উল্লেখ্য যে,৪ ডিসেম্বর ’১৯৭১-এর এই দিনে দিনাজপুর জেলার ফুলবাড়ীকে হানাদার মুক্ত করা হয়। সেই থেকে প্রতি বছর এই দিনে ফুলবাড়ী মুক্ত দিবস পালিত হয়ে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দিবস উদযাপন

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ