Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

বুতেফ্লিকার সাথে সউদী যুবরাজের বৈঠক বাতিল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ৩:৩০ পিএম

আলজেরিয়ার প্রেসিডেন্ট আবদেলআজিজ বুতেফ্লিকা সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমান (এমবিএস)-এর সঙ্গে বৈঠক বাতিল করেছেন। সোমবার প্রেসিডেন্টের দফতর থেকে জানানো হয়, স্বাস্থ্যগত কারণে সউদী যুবরাজকে স্বাগত জানাতে পারছেন না বুতেফ্লিকা। খবর আনাদোলু এজেন্সি।

প্রেসিডেন্টের দফতরের এক লিখিত বিবৃতিতে বলা হয়, ভাইরাস জ্বরের কারণে পরিকল্পনা অনুযায়ী সউদী যুবরাজকে স্বাগত জানাতে পারছেন না প্রেসিডেন্ট।
রোববার আলজেরিয়া পৌঁছনোর পরদিন সোমবার আলজেরিয়ার বৃহত্তম ইসলামপন্থী দলের পক্ষ থেকে এমবিএস’কে স্বাগত জানানোয় দেশটির প্রধানমন্ত্রীর সমালোচনা করা হয়। বিরোধীদলের প্রধান আবদেররাজ্জাক মাক্রি বলেন, আলজেরিয়ার সুনাম, মূল্যবোধ ও বাস্তবসম্মত স্বার্থ বিবেচনা না করেই এই সফরের ব্যবস্থা করা হয়েছে।
সাংবাদিক জামাল খাশোগির নৃশংস হত্যাকান্ডের নির্দেশদাতা হিসেবে নিজের নাম উঠে আসার পর ইমেজ পুনরুদ্ধারে দেশ-বিদেশে ম্যারাথন সফরে যাচ্ছেন এমবিএস। এর অংশ হিসেবেই রোববার মৌরিতানিয়া থেকে আলজেরিয়া পৌঁছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী যুবরাজ


আরও
আরও পড়ুন