Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

নেত্রকোনার চাঞ্চল্যকর কৃষকলীগ নেতা মাসুদ হত্যাকান্ড

ঢাকা থেকে দুই আসামী গ্রেফতার, ৮টি রামদা উদ্ধার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ৬:৪৯ পিএম

নেত্রকোনার চাঞ্চল্যকর কৃষকলীগ নেতা এ কে এম মাসুদ ফারুক(৫২) হত্যাকান্ডের অন্যতম আসামী মোঃ সাফায়েত (২৮) ও কাউসারকে (২৭) ঢাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ।
গতকাল মঙ্গলবার বিকাল ৫টায় পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে তাদেরকে হাজির করা হয়।
প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার এস এম আশরাফুল আলম জানান, নেত্রকোনা পৌরসভার বালুয়াখালী এলাকার কৃষকলীগ নেতা এ কে এম মাসুদ ফারুকের সাথে তার প্রতিবেশী শাহজাহান তালুকদার সবুজের জমি-জমা ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সবুজের ছেলে রাতুল হাসান নয়ন ও রুহুল আমীনের নেতৃত্বে ২০/২৫ জনের একটি সন্ত্রাসী গ্রুপ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে গত ২৯ নভেম্বর সন্ধ্যায় রাজুর বাজারস্থ মাসুদের ব্যবসায়ী চেম্বারে হামলা চালিয়ে তাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে। এ ব্যাপারে নিহতের ভাই এ কে এম রাসেল বাদী হয়ে শাহজাহান তালুকদার সবুজ ও তার পুত্র রাতুল হাসান নয়নসহ ২০ জনকে আসামী করে ১ ডিসেম্বর নেত্রকোনা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ঘটনার পর পরই আসামীরা যে যার মত পালিয়ে যায়। পুলিশ ঝটিকা অভিযান চালিয়ে শাহজাহান তালুকদার সবুজ, তার স্ত্রী সেলিনা আক্তার, স্বপ্না, রিয়াদকে আটক করে। তথ্য প্রযুক্তিকে কাজে লাগিয়ে মামলার অন্যতম আসামী ওমর ফারুকের ছেলে মোঃ সাফায়েতকে ঢাকার বাড্ডা এলাকা থেকে এবং মৃত সম্রাট তালুকদারের পুত্র কাউসার তালুকদারকে যমুনা ফিউচার পার্ক এলাকা থেকে ৪ ডিসেম্বর রাত সাড়ে তিনটার দিকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে কিভাবে হত্যাকান্ড ঘটিয়েছে তার বর্ণনা দেন। পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক লিপ্টনের পুকুর থেকে হত্যাকান্ডে ব্যবহৃত ৮টি রামদা উদ্ধার এবং পালিয়ে যাওয়ার একটি মোটর সাইকেল জব্দ করা হয়।
অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আলম জানান, অন্য আসামীদের দ্রুত গ্রেফতারের চেষ্টা চলছে। এ সময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ ফকরুজ্জামান জুয়েল, নেত্রকোনা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ বোরহান উদ্দিন খান, নেত্রকোনা গোয়েন্দা (ডিবি) পুলিশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হাসান প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ