Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রিকেটার উসমান খাজার ভাই আরসালান খাজা আটক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০১৮, ৮:০৫ পিএম | আপডেট : ১২:১৬ এএম, ৫ ডিসেম্বর, ২০১৮

ক্রিকেট তারকা উসমান খাজার ভাই আরসালান খাজাকে আটক করেছে অস্ট্রেলিয়ান পুলিশ। এক শিক্ষার্থীকে সন্ত্রাসবাদী হিসেবে ফাঁসানোর চেষ্টা করার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে। খবর বিবিসি।
প্রতিবেদনে অনুযায়ী, অস্ট্রেলিয়া পুলিশ আরসালান খাজার (৩৯) বিরুদ্ধে জালিয়াতি ও বিচারিক আদালতের রায়ে হস্তক্ষেপ করার অভিযোগ আনতে যাচ্ছে। বিভাগের সহপাঠী এক শ্রীলঙ্কান শিক্ষার্থীকে ব্যক্তিগত দ্বন্দ্বের জেরে সন্ত্রাসবাদের মতো ভয়াবহ অভিযোগ তুলে ফাঁসানোর চেষ্টা করায় তাকে আটক করেছে অস্ট্রেলীয় পুলিশ।
চলতি বছরের আগস্টে সিডনিতে এক শ্রীলঙ্কান শিক্ষার্থীকে আটক করে পুলিশ। ওই শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের অভিযোগ একটি নোটবুকে অস্ট্রেলীয় রাজনৈতিকদের হত্যার পরিকল্পনা করেছিলেন তিনি। অবশ্য এক মাস আটক থাকার পর ছাড়া পান ওই শিক্ষার্থী। মোহামেদ কামের নিজাম উদ্দিন (২৫) নামের শ্রীলঙ্কান অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের একজন পিএইচডি শিক্ষার্থী। তার দাবি, বিশ্ববিদ্যালয়ের প্রতিদ্বন্দ্বীদের দ্বারা ষড়যন্ত্রের শিকার হয়েছেন তিনি। ঘটনার তদন্ত শেষে পুলিশের হাতে প্রমাণ এসেছে, আরসালান খাজার নিখুঁত পরিকল্পনায় ফেঁসে গিয়েছিলেন নিজাম উদ্দিন। কথিত ওই হামলার ছকে যেসব নাম ছিল তার মধ্যে সাবেক অস্ট্রেলীয় প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুল ও সিডনি অপেরা হাউসের মতো স্থাপনা অন্যতম।
আরসালান খাজা ও মোহামেদ কামের নিজাম উদ্দিন দুজনেই নিউ সাউথ ওয়েলস বিশ্ববিদ্যালয়ের একই বিভাগে পড়তেন। নারী সংক্রান্ত দ্বন্দ্বের জেরে নিজাম উদ্দিনের বিরুদ্ধে খাজা এমন ষড়যন্ত্রের পরিকল্পনা করেন বলে জানিয়েছে পুলিশ। তবে এ ব্যাপারে কোনও মন্তব্য করেননি ক্রিকেটার উসমান খাজা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ