Inqilab Logo

বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৫ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৭ শাওয়াল ১৪৪৩ হিজরী

প্রথম প্রান্তিকে সিঙ্গারের বিক্রয় ২৭.৭% বৃদ্ধি

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

সিঙ্গার বাংলাদেশ লিমিটেড গতকাল ২০১৬ সালের প্রথম প্রান্তিকের ফলাফল ঘোষণা করেছে। প্রথম প্রান্তিকে বিক্রয় ২৭.৭% বৃদ্ধি পেয়ে ১৪০ কোটি টাকায় উন্নীত হয়েছে। এ অর্জন সম্ভব হয়েছে স্থিতিশীল ব্যবসায়িক পরিবেশ, নতুন বিপণন উদ্যোগ এবং অনেক নতুন পণ্যের সমারোহের মাধ্যমে।
প্রথম প্রান্তিকের গ্রস মার্জিন বিগত বছরের তুলনায় ২৫.৬% থেকে ৩০.৪% বৃদ্ধি পেয়েছে। আকর্ষণীয় বিক্রয়মূল্য এবং গ্রাহকদের জন্য নানান অফার দেয়া সত্ত্বেও সময়োপযোগী এবং দক্ষভাবে পণ্য ক্রয়ের সুযোগ কাজে লাগানোর মাধ্যমে এ অর্জন সম্ভব হয়েছে। পরিচালন ব্যয় নিয়ন্ত্রণের ক্রমাগত প্রচেষ্টার ফলে বিক্রয় ও পরিচালন ব্যয়ের অনুপাত ২৪.১%-এর পরিবর্তে ২২.৬%-এ হ্রাস পেয়েছে। আর্থিক ব্যবস্থাপনার ব্যয় ২০১৫ সালের ২১.৫ মিলিয়ন টাকা হতে ২০১৬ সালে হ্রাস পেয়ে ১৪.৫ মিলিয়ন টাকা হয়েছে।
প্রথম প্রান্তিকে উন্নত ব্যবসায়িক পরিবেশ ও ব্যবস্থাপনার বিভিন্ন পদক্ষেপের মিলিত প্রয়াসের ফলে কর-পরবর্তী মুনাফা হয়েছে ৬১.৪ মিলিয়ন টাকা, যা বিগত বছরের তুলনায় উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।
সিঙ্গার-এর সহযোগী কোম্পানি ইন্টারন্যাশনাল অ্যাপ্লায়েন্সেস লিমিটেড ফ্রিজের উৎপাদন শুরু করেছে এবং বিশ্বস্ত ও প্রখ্যাত আন্তর্জাতিক ব্র্যান্ডের এই নতুন ফ্রিজসমূহ স্বল্পমূল্যে এ বছরের মধ্যে বিক্রয় শুরু হবে। এছাড়া কোম্পানির এয়ারকন্ডিশনার সংযোজন ও উৎপাদন ক্ষমতা বৃদ্ধি পেয়েছে এবং এলইডি টেলিভিশনের সংযোজন ও ফার্নিচারের উৎপাদন ক্ষমতা বিস্তৃত হতে চলেছে।
সিঙ্গার আর্থিক সেবাসংক্রান্ত কার্যাবলি যেমন ওয়েস্টার্ন ইউনিয়ন, বিকাশ, গ্রামীণ এয়ারটাইম রিলোড এবং ইউটিলিটি বিল প্রদান কার্যক্রম মূল্যের দিক থেকে ১৪০% বৃদ্ধি পেয়েছে।
প্রথম প্রান্তিক ২০১৬-এর ওপর আলোকপাত করতে গিয়ে সিঙ্গার বাংলাদেশ-এর চেয়ারম্যান গ্যাভিন ওয়াকার এক বিবৃতিতে বলেন, উচ্চ মার্জিন, নি¤œ পরিচালন ব্যয়, সুদের নি¤œ হার এবং নতুন নতুন উৎপাদনমুখী কার্যক্রম ভবিষ্যতের সম্ভাবনার দুয়ার খুলে দেবে। Ñবিজ্ঞপ্তি

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রথম প্রান্তিকে সিঙ্গারের বিক্রয় ২৭.৭% বৃদ্ধি
আরও পড়ুন