Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

বাড়ছে মার্সেল টিভির চাহিদা

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

দেশের টেলিভিশন প্রযুক্তি খাতে সফলতা অর্জন করে চলেছে মার্সেলের গবেষণা ও উন্নয়ন বিভাগের প্রকৌশলীরা। তারা এলইডি ও স্মার্ট টেলিভিশনে সংযোজন করছেন বিশ্বের লেটেস্ট সব প্রযুক্তি। ব্যবহার করছেন নিজস্ব কারখানায় তৈরি সর্বাধুনিক প্রযুক্তির প্যানেল ও আল্ট্রা ন্যারো ব্যাজেল ডিসপ্লে। স্মার্ট টিভিতে যুক্ত হয়েছে লেটেস্ট অপারেটিং সিস্টেম ‘এন্ড্রয়েড ৭’। ডিজাইনে এসেছে বৈচিত্র্যতা। টিভির মানও হয়েছে অনেক উন্নত। দামও হয়েছে আরো সাশ্রয়ী। এসব বিশেষত্বের ফলে দেশের বাজারে প্রতিনিয়ত বাড়ছে মার্সেল টিভির গ্রাহকপ্রিয়তা। সেই সঙ্গে বাড়ছে দেশীয় ব্র্যান্ডটির মার্কেট শেয়ারও।

জানা গেছে, নিজস্ব কারখানায় আন্তর্জাতিক মানদন্ড অনুসরণ করে টিভি উৎপাদন করায় গ্রাহকদের ৬ মাসের রিপ্লেসমেন্ট ওয়ারেন্টি সুবিধা দিচ্ছে মার্সেল। এলইডি প্যানেল ও খুচরা যন্ত্রাংশে দিচ্ছে দুই বছরের ওয়ারেন্টি। রয়েছে পাঁচ বছরের ফ্রি বিক্রয়োত্তর সুবিধা।

সূত্রমতে, গাজীপুরের চন্দ্রায় স্থাপিত অত্যাধুনিক ও আন্তর্জাতিকমানের কারখানায় ৫৫, ৪৯, ৪৩, ৩৯, ৩২, ২৮, ২৪, ২০ ও ১৯ ইঞ্চির ৪০টিরও বেশি মডেলের টেলিভিশন উৎপাদন করছে মার্সেল। এর মধ্যে ৩২ ইঞ্চির এলইডি টিভির ৩ টি নতুন মডেল ও ২৪ ইঞ্চির ৪ টি নতুন মডেল যুক্ত হয়েছে। লেটেস্ট অপারেটিং সিস্টেম ‘এন্ড্রয়েড ৭’ যুক্ত ৩২, ৩৯ ও ৪৩ ইঞ্চির নতুন মডেলের স্মার্টর্ টিভি বাজারে ছেড়েছে মার্সেল। নতুন মডেলের প্রতিটি টিভিতে রয়েছে ১ জিবি র‌্যাম ও ৮ জিবি বিল্ট-ইন মেমোরি। মার্সেলের প্রকৌশলীরা জানান, তাদের স্মার্ট টিভি রিমোট ছাড়াই গ্রাহকের হ্যান্ডসেটে ইনস্টলকৃত ই-শেয়ার অ্যাপসের মাধ্যমে নিয়ন্ত্রণ করা যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।