Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ময়মনসিংহ সদরে লাঙ্গল নয় শামীমকে চায় তৃণমূল

মো. শামসুল আলম খান | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ভিআইপি আসন হিসেবে পরিচিত ময়মনসিংহ-৪ (সদর)। দশম জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে এই আসনটি আওয়ামী লীগ ছেড়ে দিলেও এবার গুরুত্বপূর্ণ এই আসনটিতে নিজেদের প্রার্থী চায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতা-কর্মীরা। আর আসনটিতে নৌকার জয় নিশ্চিত করতে তৃণমূলে জনপ্রিয় এবং গ্রহণযোগ্য ব্যক্তিকে মনোনয়ন দেওয়ার জোর দাবি ওঠেছে।
দলটির নেতা-কর্মীদের এমন প্রত্যাশায় সব থেকে এগিয়ে রয়েছেন ব্যবসায়ীদের পার্লামেন্ট হিসেবে পরিচিত এফবিসিসিআই’র টানা তিনবারের পরিচালক ও ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিআইপি আমিনুল হক শামীম।
দলটির তৃণমূল নেতা-কর্মীদের পরামর্শ, এবারের সংসদ নির্বাচনে বিপুল সংখ্যক নতুন ও তরুণ ভোটারের পছন্দের শীর্ষে রয়েছেন পরিশ্রমী রাজনীতিক আমিনুল হক শামীম। নিজের কর্মগুণে ইতোমধ্যেই তিনি তরুণ ভোটারদের মনে স্থান করে নিয়েছেন। দীর্ঘদিন যাবত ভোটারদের দূয়ারে দূয়ারে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা পৌঁছে দিয়েছেন।
উন্নয়নের গতিধারা অক্ষুন্ন রাখতে এবং শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকায় ভোট চেয়ে দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ করেছেন। শেষ পর্যন্ত তার হাতে নৌকা প্রতীক তুলে দেওয়া হলে বদলে যেতে পারে ময়মনসিংহ-৪ (সদর) আসনের ভোটের হিসাব-নিকাশ।
জানা যায়, দেশের পর্যটন শিল্প বিকাশে একজন সফল উদ্যোক্তা হিসেবে ধরা হয় আমিনুল হক শামীমকে। তিনি কক্সবাজারের ইনানী বিচে পাঁচতারকা হোটেল ‘রয়েল টিউলিপ সি পার্ল বিচ রিসোর্ট’ ও তিন তারকা হোটেল ‘সি ক্রাউন’ এর ব্যবস্থাপনা পরিচালক ও চেয়ারম্যান।
একই সঙ্গে তিনি এয়ারওয়ে এভিয়েশন লিমিটেডের চেয়ারম্যান ও ময়মনসিংহ জুট মিলস লিমিটেডেরও ব্যবস্থাপনা পরিচালক। এফবিসিসিআই’র স্থায়ী কমিটির ভারপ্রাপ্ত পরিচালক ও গণপরিবহন যোগোগাযোগের (সিভিল এভিয়েশন, সড়ক ও রেল) দায়িত্ব পালন করছেন আমিনুল হক শামীম।
বাংলাদেশ সড়ক পরিবহন সমিতির সাধারণ সম্পাদক ও ময়মনসিংহ জেলা পরিবহন মোটর মালিক সমিতির সাবেক মহাসচিব আমিনুল হকের রয়েছে কৃষিশিল্প, সোলার ব্যবসা, ট্যুরিজম, ব্রিকস, পাটজাত পণ্য আমদানি-রপ্তানিকারক প্রতিষ্ঠান। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে হাজারো মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করেছেন তিনি।
দেশের বিশিষ্ট শিল্পপতি আমিনুল হক শামীমের ছোট ভাই ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রথম প্রশাসক ইকরামুল হক টিটু। তিনি দীর্ঘ ৯ বছর ময়মনসিংহ পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করেন। টিটু’র হাত ধরে অপরিচ্ছন্ন নগরীর বৃত্ত থেকে পরিচ্ছন্ন যুগে নগরীর প্রবেশ, বিউটিফিকেশনসহ উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে জনপ্রত্যাশাও পূরণ হয়েছে। আমিনুল হক শামীম নৌকার প্রার্থী হলে এই বিষয়টি ভোটের মাঠে তার জন্য প্লাস হবে।
এছাড়া ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সভাপতি হওয়ায় ব্যবসায়ী ভোটারদের নিরঙ্কুশ সমর্থন পাবেন শামীম। পরিবহন মালিক-শ্রমিকদের এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ভোট ব্যাংকও রয়েছে তার অনুকূলে। একই সঙ্গে একাদশ সংসদ নির্বাচনে বিপুল সংখ্যক তরুণ ভোটারদেরও পছন্দের শীর্ষে রয়েছেন তিনি।
সূত্র মতে, দশম জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৪ (সদর) আসন থেকে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতায় সংসদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান বেগম রওশন এরশাদ। এবারো তিনি সদরের পাশাপাশি ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসন থেকে মনোনয়নপত্র জমা দিয়েছেন। সদর আসন থেকে মনোনয়ন বৈধ হয়েছে আমিনুল হক শামীমেরও। ফলে দলটির তৃণমূলের নেতা-কর্মীরা তাকিয়ে আছে আওয়ামী লীগের মনোনয়ন পার্লামেন্টারী বোর্ডের দিকে। তাদের প্রত্যাশা-শেষতক আমিনুল হক শামীমকেই নৌকার কান্ডারী হিসেবে বেছে নিবে আওয়ামী লীগ।
দলটির তৃণমূলের নেতা-কর্মীরা বলছেন, সদর আসনের ইউনিয়ন থেকে ওয়ার্ড পর্যায়ে আ’লীগের তৃণমূল নেতা-কর্মীদের একটি বড় অংশ রয়েছে আমিনুল হকের পক্ষে। সদালাপী ও বিনয়ী হওয়ায় ভোটারদেরও সমর্থন রয়েছে তার সঙ্গে। একজন শিক্ষানুরাগী হিসেবেও সবমহলে আস্থা অর্জন করতে পেরেছেন তিনি। মোদ্দাকথা, ময়মনসিংহ সদরের উন্নয়নে আমিনুল হক শামীম বিকল্পহীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ