Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের ব্যবহার বিনয়ী করতে নিরন্তর চেষ্টা চলছে-ডিএমপি কমিশনার

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, উন্নত বিশ্বে একদিনে যে পরিমাণ অপরাধ হয়, বাংলাদেশে তা সারা মাসেও হয় না। উন্নত বিশ্বে লোডশেডিংয়ের সময় প্রচুর পরিমাণে ধর্ষণ হয়।
গতকাল (বুধবার) বিকেলে ডিএমপি সদর দফতরে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। পপুলার লাইভ ইন্স্যুরেন্স লিমিটেডের লাশবাহী ফ্রিজার গাড়ি হস্তান্তর উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
কমিশনার বলেন, প্রতিবছর বহু পুলিশ সদস্য স্বাভাবিক এবং অস্বাভাবিক মৃত্যুবরণ করেন, কিন্তু এতদিন তাদের লাশটা গ্রামের বাড়িতে পৌঁছানোও কষ্টকর ছিল। এখন থেকে পপুলারের দেয়া ডিএমপির একমাত্র লাশবাহী ফ্রিজার গাড়ি প্রয়োজন মেটাতে সহযোগী হবে।
আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি পুলিশ অনেক সামাজিক কর্মকা-েও জড়িয়ে রয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।
তিনি বলেন, পুলিশ বাহিনী সাধারণ মানুষের জন্য ব্লাড ব্যাংক, বিভিন্ন অনুষ্ঠানে বিনামূল্যে পানি বিতরণ, ঈদে ও শীতে বস্ত্র বিতরণ এবং প্রাকৃতিক দুর্যোগসহ সব ধরনের সামাজিক ও মানবিক কাজে পুলিশ মানুষের পাশে দাঁড়ায়।
তিনি বলেন, পুলিশের ভাবমর্যাদা উন্নত করতে ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা থানায় থানায় ঘুরে বেড়াচ্ছে, মাঠ পর্যায়ে পুলিশের ব্যবহার বিনয়ী করতে নিরন্তর চেষ্টা চলছে।
ট্রাফিক বিভাগে বিপ্লব ঘটাতে নগরবাসীর সহযোগিতা প্রয়োজন উল্লেখ করে কমিশনার বলেন, চেকপোস্টগুলোতে আগে যে পরিমাণে বাধা আসতো, এখন তা ১০ শতাংশ কমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের ব্যবহার বিনয়ী করতে নিরন্তর চেষ্টা চলছে-ডিএমপি কমিশনার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ