Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

আজহার-শফিক জুটিতে পাকিস্তানের লিড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

অভিষিক্ত উইলিয়াম সামারভিলের দারুণ বোলিংয়ে ৬২ রানের মধ্যে পাকিস্তানের শেষ ৭ উইকেট তুলে নিল নিউজিল্যান্ড। তবে তার আগে দুইশ রানের বড় জুটিতে আবু ধাবি টেস্টে দলকে প্রথম ইনিংসে লিড এনে দিয়েছেন দুই সেঞ্চুরিয়ান আজহার আলি ও আসাদ শফিক।
গতকাল শেখ জায়েদ স্টেডিয়ামে ৩ উইকেটে ১৩৯ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা পাকিস্তান এগিয়ে যায় আজহার ও শফিকের দৃঢ়তায়। প্রথম সেশনে তাদের বিচ্ছিন্ন করতে পারেনি নিউজিল্যান্ড। ধীরে কিন্তু দৃঢ়ভাবে এগোনো পাকিস্তান পায় ৩ উইকেটে ২৮৬ রানের দৃঢ় ভিত। ১৫তম সেঞ্চুরি পাওয়া আজহারকে ফিরিয়ে ২০১ রানের জুটি ভাঙেন সামারভিল। এটাই এই অফ স্পিনারের প্রথম টেস্ট উইকেট। ২৯৭ বলে খেলা আজহারের ১৩৪ রানের ইনিংস গড়া ১২টি চারে।
সেঞ্চুরি ছুঁয়ে ফিরে যান শফিকও। ২৫৯ বলে ১৪ চারে ১০৪ রান করা ডানহাতি এই ব্যাটসম্যানকে এলবিডবিøউর ফাঁদে ফেলেন এজাজ প্যাটেল। দৃঢ় ভিতের সুবিধা কাজে লাগাতে পারেননি পরের ব্যাটসম্যানরা। দ্রæত উইকেট হারিয়ে ৩৪৮ রানে গুটিয়ে যায় পাকিস্তানের প্রথম ইনিংস।
৭৪ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা নিউ জিল্যান্ড দ্রæত হারায় দুই ওপেনারকে। শূন্য রানে জিত রাভালকে বিদায় করেন অভিষিক্ত পেসার শাহিন শাহ আফ্রিদি। পরে টম ল্যাথামকে ফিরিয়ে দেন ইয়াসির শাহ।
২ উইকেটে ২৬ রানে দিন শেষে নিউজিল্যান্ড। অধিনায়ক কেন উইলিয়ামসন ১৪ ও নাইটওয়াচম্যান সামারভিল ১ রানে ব্যাট করছেন।

সংক্ষিপ্ত স্কোর
নিউ জিল্যান্ড : ২৭৪ ও ১৪ ওভারে ২৬/২ (ল্যাথাম ১০, উইলিয়ামসন ১৪*, সামারভিল ১*; হাসান ০/২, আফ্রিদি ১/১১, ইয়াসির ১/৫, বিলাল ০/৭)।
পাকিস্তান ১ম ইনিংস: (আগের দিন ১৩৯/৩) ১৩৫ ওভারে ৩৪৮ (আজহার ১৩৪, শফিক ১০৪, বাবর ১৪, সরফরাজ ২৫, বিলাল ১১, আফ্রিদি ০*; সাউদি ১/৫৬, বোল্ট ২/৬৬, প্যাটেল ২/১০০, সামারভিল ৪/৭৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর