Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

কিশোরদের ‘মিশন মালদ্বীপ’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

আগামী ১০ থেকে ১৪ ডিসেম্বর পর্যন্ত থাইল্যান্ডের বুড়িরামে অনুষ্ঠিত হবে উয়েফা অনুর্ধ্ব-১৫ ফুটবল টুর্নামেন্ট। বালক ও বালিকা দু’বিভাগেই খেলা হলেও বাংলাদেশ কেবল অংশ নিচ্ছে বালক বিভাগেই। বাংলাদেশের গ্রæপে রয়েছে মালদ্বীপ, সাইপ্রাস ও স্বাগতিক থাইল্যান্ড। টুর্নামেন্টে মালদ্বীপকে হারানোর মিশন নিয়ে আগামীকাল শুক্রবার গভীর রাতে ব্যাংককের উদ্দেশ্যে রওয়ান হচ্ছে ২৬ সদস্যের দল। গত মাসে নেপালে সমাপ্ত সাফ অনুর্ধ্ব-১৫ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া ১৮ ফুটবলারই রয়েছেন এই দলে।
গতকাল বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কিশোর দলের কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বাবু জানান, ছেলেরা টুর্নামেন্টে খেলতে প্রস্তুত। তাদের লক্ষ্য মালদ্বীপকে হারানো। তিনি বলেন, ‘আমরা মালদ্বীপকে হারাতে চাই। মালদ্বীপ সম্পর্কে ধারণা থাকলেও সাইপ্রাস ও থাইল্যান্ডের সম্পর্কে ধারণা নেই। ছেলেরা এই টুর্নামেন্ট থেকে অভিজ্ঞতা নেবে সেটাই আমাদের মূল লক্ষ্য।’ চার দলের মধ্যে সর্বোচ্চ পয়েন্টধারী দল চ্যাম্পিয়ন হবে। সাফ চ্যাম্পিয়ন দলের অধিনায়ক মো: মেহেদী হাসান থাইল্যান্ড সফর সম্পর্কে বলেন, ‘আমরা মালদ্বীপের বিপক্ষে খেলায় জিততে চাই। তবে সাইপ্রাস ও থাইল্যান্ড আমাদের জন্য নতুন দল এবং তারা শক্তিশালী। তাই আমরা তাদের সঙ্গে ভালো খেলার জন্য সাধ্যমত চেষ্টা করবো।’
১০ ডিসেম্বর প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ সাইপ্রাস। ১২ ও ১৪ ডিসেম্বর প্রতিপক্ষ যথাক্রমে থাইল্যান্ড ও মালদ্বীপ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।