Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

শুনানি চলছে, মনোনয়নের বৈধতা পেলেন যারা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ১১:২৫ এএম | আপডেট : ১১:৫৭ এএম, ৬ ডিসেম্বর, ২০১৮

আসন্ন একাদশ সংসদ নির্বাচনে প্রার্থীদের বাতিল হওয়া মনোনয়নের ওপর শুনানি শুরু করেছে নির্বাচন কমিশন। এ আপিল শুনানি শুরু হয় চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী নবাব মো: শামছুল হুদাকে দিয়ে। বগুড়া-৭ আসনে বিএনপি প্রার্থী মোরশেদ মিল্টনের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হয়েছে।

খাগড়াছড়ির বিএনপি প্রার্থী আব্দুল ওয়াদুদ ভুঁইয়ার সিদ্ধান্ত অপেক্ষমান। ঢাকা-২০ আসনে বিএনপি মনোনয়ন প্রত্যাশী তমিজ উদ্দিনের মনোনয়ন বৈধ। এছাড়াও বৈধ ঘোষণা করা হয়েছে কিশোরঞ্জ-২ আসনে মেজর (অব) মো আখতারুজ্জামানের মনোনয়ন বৈধ।

পটুয়াখালী-৩ আসনে বিএনপি প্রার্থী গোলাম মওলা রনির স্বাক্ষর না থাকায় আটকে ছিল মনোনয়নপত্র। আপিলের মাধ্যমে ফিরে পেলেন মনোনয়নপত্র। ঢাকা-১ আসনে খন্দকার আশফাকের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনের লিফটের ১০ তলায় এজলাসে এ আপিল শুনানি শুরু হয়েছে।। প্রধান নির্বাচন কমিশনারসহ অন্যান্য কমিশনাররা সেখানে উপস্থিত থেকে আপিল শুনানি গ্রহণ করছেন। নির্বাচন ভবনে এ আপিল শুনানি শুরু হয়। আজ এক থেকে ১৬০ পর্যন্ত ক্রমিক নম্বরের আবেদনের শুনানি হবে। ৮ই ডিসেম্বর পর্যন্ত ৫৪৩ পর্যন্ত আবেদনের আপিল শুনানি গ্রহণ করবে কমিশন।



 

Show all comments
  • মো:মহিউদ্দিন ৬ ডিসেম্বর, ২০১৮, ১১:৩৮ এএম says : 0
    আমরা প্রবাসিরা চাই একটি সুন্দর ও নিরপেক্ষ নির্বাচন। এতে আওয়ামী বা বিএনপি যে দল ক্ষমতায় আসুক না কেন এতটুকু চাইবো তারা যেন দেশের উন্নয়নে কাজ করে। সুষ্ট নির্বাচন না হলে দেশে অনেক মা তার ছেলেকে ও বোন তার ভাইকে। ভাই ভাইকে। বউ তার স্বামীকে হারাবে। তাই নির্বাচন কমিশনের কাছে দাবী তারা যেন সুষ্ট নির্বাচন দিয়ে, ও কঠোর নিরাপওা দিয়ে মানুষের কাছে দৃষ্টান্ত স্থাপন করে। যাতে কেউ স্বজনদের না হারাতে হয়। আর কোন দূরনিতি বাজদের মননোয় যেন বৈধতা না করে। এবার সে যে দল করুক না কেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর