Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

তথ্য যাচাই ছাড়া আপলোড না করার আহ্বান স্বরাষ্ট্রমন্ত্রীর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৩ পিএম | আপডেট : ৯:২৫ পিএম, ৬ ডিসেম্বর, ২০১৮

দেশের জনগণকে গুজবে কান না দেওয়ার আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, 'গুজব একটি দেশলাইর মত। দেশলাইর কাঠি যেমন বিশাল একটি অগ্নিকাণ্ড ঘটাতে পারে, তেমনি একটি গুজব সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে সামাজিক ও রাষ্ট্রীয় স্থিতি নষ্ট হতে পারে।' এজন্য তথ্য সঠিকভাবে যাচাই না করে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপলোড না করার আহ্বান জানান তিনি।

আজ বৃহস্পতিবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে গুজববিরোধী একটি জনসচেতনতামূলক বিজ্ঞাপনের (টিভিসি) উদ্বোধনী অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, 'সবাই সোশাল মিডিয়ায় দেখেছেন যে কুরুচিপূর্ণ বক্তব্য ও ছবি আপলোড করা হচ্ছে। দেখলেও লজ্জায় মাথানত হয়। এটা দণ্ডনীয় অপরাধ, যারাই করুক তাদের আমরা চিহ্নিত করেছি এবং করছি।'

অনুষ্ঠানে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামলা উদ্দিন ও র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদবিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর