Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ মুহাররম ১৪৪১ হিজরী।
শিরোনাম

সিলেটে দুর্বৃত্তের দেয়া আগুনে শিক্ষকের মৃত্যু

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৮ পিএম

সিলেটের বিয়ানীবাজারের জলঢুপে দুর্বৃত্তের দেয়া পেট্রোল আগুনে দগ্ধ প্রবীন শিক্ষক বিয়েন্দভুষণ মৃত্যুবরণ করেছেন। বৃহস্পতিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার সিটি হাসপাতালে তিনি মারা যান।
জানা যায়, গত ৩০ নভেম্বর শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার লাউতা ইউনিয়নের জলঢুপ এলাকার নিজ বাড়ির উঠানে শিক্ষক বিয়েন্দভুষণ চক্রবর্তী গায়ে পেট্রোল ঢেলে আগুন ধরিয়ে দেয় দুর্বৃত্তরা।
পরে অগ্নিদগ্ধ শিক্ষকের আর্তচিৎকারে পরিবারের সদস্য ও প্রতিবেশিরা এগিয়ে এসে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেন। পরদিন উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় প্রেরণ করা হয়। ৬ দিন চিকিৎসা শেষে বৃহস্পতিবার তিনি মারা যান।
নিহতের পরিবারের দাবি, তাকে হত্যার উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে তার গায়ে আগুন দেয়া হয়। এ ঘটনায় গত মঙ্গলবার রাতে জয় লাল নাথ ও জয়ন্ত লাল নাথ নামের দু'জনকে আটক করেছে পুলিশ।
আটক দুই সহোদরকে পুলিশ প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বুধবার আদালতে নেয়। পরে আদালত তাদেরকে কারাগারে প্রেরণের আদেশ দেন। গ্রেফতারকৃত জয় লাল নাথ আদালতে ১৬৪ ধারায় ঘটনার সাথে সংশ্লিষ্টতার কথা স্বীকার করেছে।
এ ব্যাপারে বিয়ানীবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অবনী শংকর কর বলেন, প্রবীণ শিক্ষকের গায়ে আগুন দেয়া ঘটনায় আমরা দুই সহোদরকে আটক করেছি। তার মধ্যে জয় লাল নাথ ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করেছে। তাদেরকে ইতোমধ্যে জেলহাজত প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিদগ্ধ


আরও
আরও পড়ুন