Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

নির্বাচনকে সিরিয়াসলি নিতে নেতাকর্মীদের প্রতি অনুরোধ হাছান মাহমুদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৫:০৪ পিএম | আপডেট : ৫:০৫ পিএম, ৬ ডিসেম্বর, ২০১৮

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ দলের সকল পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে বলেন, নির্বাচনকে সবসময় সিরিয়াসলি নিতে হবে। আমরা যদি নির্বাচনকে সিরিয়াসলি না নিই তবে সেটি ভুল হবে। কারণ প্রতিপক্ষকে দুর্বল মনে করলে নিজের প্রস্তুতি ভালো হবেনা।
বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘গণতন্ত্রের মানসপুত্র হোসেন শহীদ সোহরাওয়ার্দীর ৫৫তম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
হাছান মাহমুদ বলেন, বিএনপির নয়াপল্টন অফিস ও গুলশানে বেগম জিয়ার কার্যালয় এখন মনোনয়ন বানিজ্যের হাটে রুপান্তরিত হয়েছে। বিএনপি ৩০০আসনে ৮০০ জনকে মনোনয়ন দিয়েছে। চূড়ান্ত বাছাইয়ের পরও ৫৫৬ জনের মনোনয়ন বৈধ হয়েছে। যা দেশের রাজনীতির ইতিহাসে কখনো ঘটেনি ।
তিনি বলেন, বিএনপি যেভাবে মনোনয়ন দিচ্ছে সেটি দেশের রাজনীতির জন্য প্রচন্ড কলঙ্কজনক এবং অশুভ। যারা মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে বাণিজ্য করে তারা যদি দেশ পরিচালনার দায়িত্ব পায় তাহলে দেশটাই তো বেঁচে দিবে। বিএনপি অনেক ঋণখেলাপী, দশ বছরের দন্ডপ্রাপ্ত আসামী এবং ওয়াদুদ ভূইয়া যিনি বিশ বছরের কারাদন্ডপ্রাপ্ত তাকেও নমিনেশন দিয়েছে।
আয়োজক সংগঠনের উপদেষ্টা লায়ন চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোল্লা জালাল, সংগঠনের সহ-সভাপতি অভিনেত্রী রোকেয়া প্রাচী, সাধারণ সম্পাদক অরুন সরকার রানা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর