Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮, ২৭ অগ্রহায়ণ ১৪২৫, ৩ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

পূর্বধলা উপজেলা বিএনপির সভাপতিসহ ২৪ নেতাকর্মী বিরুদ্ধে নতুন মামলা

বিএনপির সভাপতি বাবুল আলম গ্রেফতার

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৫:৪১ পিএম

পূর্বধলা উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মোঃ বাবুল আলম তালুকদারসহ ২৪ জন নেতাকর্মীর নাম উল্লেখ পূর্বক আরো অজ্ঞাত ৪০/৫০ জনকে আসামী করে পূর্বধলা থানায় ১৯৭৪ সনের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় মামলা দায়ের করা হয়েছে। পূর্বধলা থানার এস আই জহুরুল হক বাদী হয়ে গত বুধবার রাত পৌনে ১২টায় এই মামলা দায়ের করেন। মামলায় উপজেলা বিএনপির সভাপতি বাবুল আলম তালুকদারকে ঘটনাস্থল থেকে গ্রেফতার করার কথা উল্লেখ করা হয়েছে।
মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, পূর্বধলা উপজেলা বিএনপির সভাপতি বাবুল আলম তালুকদারসহ বিএনপির নেতাকর্মীরা গত বুধবার রাত ৯টার দিকে শ্যামগঞ্জ-বিরিশিরি পাকা রাস্তার ইলাশপুর চৌরাস্তা ও লাল মিয়ার বাজার এর মধ্যবর্তী স্থানে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও যানবাহন ভাংচুরসহ অগ্নিসংযোগ করিয়া বড় ধরনের অন্তর্ঘাত মূলক কর্মকান্ড ঘটাইয়া সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার পরিকল্পনা করছে এই ধরনের গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ঘটনাস্থল থেকে বাবুল আলম তালুকদার এবং বেশ কয়েকটি লাটি ও ভাঙ্গা কাঁচের টুকরো উদ্ধার করছে বলে উল্লেখ করেন।
পূর্বধলা থানার অফিসার ইনচার্জ মোঃ বিল্লাল উদ্দিন মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থল থেকে বাবুল আলমকে গ্রেফতার করা হয়েছে।
নেত্রকোনা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ¦ আবু তাহের তালুকদার, পূর্বধলা উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি হাবিবুর রহমান ফকির ও সাধারণ সম্পাদক ফকির সায়েদ আল মামুন শহীদ ক্ষোভ প্রকাশ করে বলেন, নির্বাচনী তফসিল ঘোষনার পর বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে আর কোন নতুন মামলা হবে না সরকারের পক্ষ থেকে এমন প্রতিশ্রুতি দেয়া হলেও বিএনপি যাতে নির্বাচন থেকে সরে যায় তার জন্য প্রতিনিয়ত গায়েবী মামলা ও গণ গ্রেফতার অব্যাহত রেখেছে। যতই গায়েবী মামলা ও গ্রেফতার করা হোক বিএনপি নির্বাচন থেকে সরে যাবে না। নেতৃবৃন্দ গায়েবী মামলা ও গণগ্রেফতারের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জনিয়ে বাবুল আলম তাং সহ সকল রাজবন্ধীর নিঃশর্ত মুক্তির জোর দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর