Inqilab Logo

শনিবার, ২১ মে ২০২২, ০৭ জ্যৈষ্ঠ ১৪২৯, ১৯ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

নিউজিল্যান্ড সফরে ডে-নাইট টেস্ট খেলবে বাংলাদেশ!

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : লংগার ভার্সন ক্রিকেটে গোলাপী বলে ডে-নাইট ম্যাচে অভিষেক হয়েছে বাংলাদেশ ক্রিকেটারদের ৩ বছর আগেই। বাংলাদেশ ক্রিকেট লীগের ( বিসিএল) অভিষেক আসরের ফাইনালে গোলাপী বলে খেলা হয়েছে। সম্প্রতি অস্ট্রেলিয়া-দ.আফ্রিকা ডে-নাইট টেস্ট খেলায় গোলাপী বলে ফ্লাড লাইটের আলোয় টেস্ট ছড়িয়ে দিতে চাইছে আইসিসি। আগামী অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজ-পাকিস্তানের একটি টেস্ট গোলাপী বলে আয়োজনে দু’বোর্ডের মধ্যে চিঠি চালাচালি হচ্ছে। এ বছরের ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলকে ডে-নাইট টেস্ট খেলার প্রস্তাব ইতোমধ্যে দিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। এই প্রস্তাবটি গুরুত্ব সহকারে বিবেচনা করে ইতিহাসের অংশ হতে চায় বিসিবিও। গতকাল ক্রিকইনফোকে দেয়া এক সাক্ষাতকারে বিসিবি সিইও নিজামুদ্দিন চৌধুরী সুজন সে পরিকল্পনার কথাই জানিয়েছেনÑ‘ অবশ্যই ডে-নাইট টেস্ট আমাদের পরিকল্পনার একটি অংশ। এই মূহুর্তে আমরা শুধু নই, অন্য সদস্যরাও ডে-নাইট টেস্ট ছড়িয়ে দেয়ার কথা ভাবছে। তাছাড়া ডে-নাইট টেস্ট ক্রিকেটের বিপননের জন্যও উপযোগী। টেস্ট দেখতে আমাদের এখানে অনেক আসে। ডে-নাইট টেস্ট হলে দর্শক আরো বেড়ে যাবে। তবে তার আগে অবশ্যই ক্রিকেটারদের সাথে কথা বলতে হবে।’
নিউজিল্যান্ড সফরে ডে-নাইট টেস্ট আপাতত: প্রস্তাবের পর্যায়ে আছে। শেষ পর্যন্ত সিদ্ধান্তের পর্যায়ে আসলে ঘরোয়া দীর্ঘ পরিসরের ম্যাচে গোলাপী বল এবং ফ্লাড লাইটের আলোতে তার প্রস্তুতিটা নিয়ে রাখার কথাও ভাবছে বিসিবি, এমনটাই জানিয়েছেন বিসিসি সিইওÑ‘ যদি নিউজিল্যান্ডে ডে-নাইট টেস্ট খেলতে হয়, তাহলে তার আগে হোমে বেশ ক’টি দীর্থ পরিসরের ডে-নাইট ম্যাচ খেলে প্রস্তুতি নিব আমরা।’ প্রাথমিক পদক্ষেপ হিসেবে ঘরোয়া ক্রিকেটের চলমান মওশুমেই জাতীয় লীগ অথবা বিসিএল’এ ক’টি ম্যাচ ফ্লাড লাইটের আলোয় গোলাপী বলে আয়োজনের কথাও ভাবছে বিসিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিউজিল্যান্ড সফরে ডে-নাইট টেস্ট খেলবে বাংলাদেশ!
আরও পড়ুন