Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

পোলিং এজেন্টদের প্রশিক্ষণ শুরু করলো আ.লীগ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৭:২১ পিএম | আপডেট : ৭:৩৪ পিএম, ৬ ডিসেম্বর, ২০১৮

আগামী নির্বাচনের দলের পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দেয়া শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। প্রাথমিক পর্যায়ে প্রায় এক’শ জনকে প্রশিক্ষণ দেয়া হয়।

বৃহস্পতিবার সকালে রাজধানীর বঙ্গবন্ধু এ্যভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এতে উপস্থিত ছিলেন, প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, ডেমোক্র্যাসি ইন্টারন্যাশনাল’র চিফ অব পার্টি কেটি ক্রোক ও অন্যান্য কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

এ সময় এইচ টি ইমাম বলেন, নির্বাচনের দিন পোলিং এজেন্টদের গুরুত্ব অনেক। ভোট গ্রহণের শুরু থেকে গণনা পর্যন্ত পোলিং এজেন্টরা অনেক গুরুত্বপূর্ণ কাজ করে থাকে। তাই আপনাদের প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। আপনারা প্রশিক্ষণ নিয়ে নির্বাচনের দিন যথাযথভাবে দায়িত্ব পালন করবেন।

জানা যায়, পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দিতে ঢাকায় ৬জন এবং ঢাকার বাহিরে ২০০ জন ট্রেইনার রয়েছেন। ট্রেইনারদের সংখ্যা আরো বৃদ্ধি করা হবে। আজ প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে। অল্প সময়ের মধ্যে তিনশ আসনের পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দেয়া হবে।

এ বিষয়ে মাস্টার ট্রেইনার ও যুব মহিলা লীগের সহ-তথ্য ও গবেষণা সম্পাদক তানিয়া সুলতানা হ্যাপি বলেন, যিনি পোলিং এজেন্ট থাকেন তিনি মূলত ওই কেন্দ্রে ভোটের দিন নিজেই প্রার্থী। তিনি প্রার্থীকে প্রতিনিধিত্ব করেন। তাই তারা কিভাবে কাজ করবেন সে নিয়ম কানুন, জাল ভোটার চিহ্নিতকরণ ও প্রতিরোধসহ বিভিন্ন টেকনিকের বিষয়ে পোলিং এজেন্টদের প্রশিক্ষণ দেয়া হয়েছে।



 

Show all comments

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর