Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

ঢাকা-১ আসনে বিএনপির আবু আশফাকের প্রার্থিতা বৈধ ঘোষণা

দোহার-নবাবগঞ্জ (ঢাকা)উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৭:৩৩ পিএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ (দোহার-নবাবগঞ্জ) আসনে বিএনপি মনোনীত প্রার্থী খোন্দকার আবু আশফাকের প্রার্থিতা বৈধতা ঘোষণা করেছেন প্রধান নির্বাচন কমিশন। উপজেলা চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের নথি গ্রহণ সংক্রান্ত জটিলতার কারণে ঢাকা জেলা রিটার্নিং অফিসারের কার্যালয় থেকে তার প্রার্থীতা বাতিল হয়ে গেলেও আপিল করে প্রার্থিতা ফিরে পেয়েছেন এই রাজনীতিক। প্রার্থীতা ফিরে পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন খোন্দকার আবু আশফাক।
বৃহস্পতিবার সকালে রাজধানীর আগারগাঁয়ের নির্বাচন ভবনে অনুষ্ঠিত আশফাকের আপিলের শুনানি শেষে তার পক্ষে এই সিদ্ধান্ত দেয় নির্বাচন কমিশন। জানা যায়, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) ও অন্য নির্বাচন কমিশনাররা শুনানি করছেন।
এদিকে খোন্দকার আবু আশফাক প্রার্থীতা ফিরে পাওয়ায় উৎফুল্ল দোহার-নবাবগঞ্জের বিএনপির নেতাকর্মীরা। সকল গুঞ্জন ও অপপ্রচারকে পেছনে ফেলে দলীয় প্রার্থী নির্বাচনে অংশগ্রহনের বিষয়টিকে প্রাথমিক বিজয় হিসেবে দেখছে নেতাকর্মীরা।
আগামী ৯ ডিসেম্বর প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময়। ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ। আর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ ডিসেম্বর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ