Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নওগাঁর সাপাহার সীমান্তে বিএসএফ কর্তৃক বাংলাদেশী গরু ব্যবসায়ী আটক

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৭:৪৩ পিএম

নওগাঁর সাপাহার সীমান্তে চোরাই পথে ভারতে গরু আনতে গিয়ে বিএসএফ’র হাতে হুমায়ন কবির (৩৫) নামের এক বাংলাদেশী গরু ব্যাবসায়ী আটক হয়েছে। বৃহস্পতিবার রাত্রি ৩টার দিকে উপজেলার আদাতলা সীমান্তের ২৪২মেইন পিলার এলাকায় ঘটনাটি ঘটে। বিএসএফ’র হাতে আটক হুমায়ন উপজেলার সীমান্ত এলাকা জালসুকা গ্রামের ছাবেত আলীর পুত্র বলে জানা গেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে বুধবার রাতে জালসুকা গ্রাম সহ সীমান্ত এলাকার বেশ কিছু গরু ব্যাবসায়ী চোরাই পথে গরু আনতে ভারত অভ্যন্তরে প্রবেশ করে। সীমান্ত এলাকায় বিএসএফ’র কঠোর নজরদারী থাকায় তারা ওই রাতে দেশে ফিরে আসতে না পেরে বৃহস্পতিবার রাতে ফেরত আসার চেষ্টা করে। এসময় ভারতের রাঙ্গামাটি খুঁটাদহ বিএসএফ ক্যাম্পের জোয়ানরা তাদের পিছু ধাওয়া করে। বিএসএফ’র ধাওয়া খেয়ে সকলেই তাদের গরু ফেলে রেখে পুনরায় ভারত অভ্যন্তরে প্রবেশ করতে পারলেও হুমায়ন বিএসএফ’র হাতে ধরা পড়ে। সকালে বিষয়টি জানা জানি হলে আদাতলা বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার ভারতের বিএসএফ’র সাথে কথা বলে বিষয়টি নিশ্চিত হন। এবিষয়ে আদাতলা বিজিবি কোম্পানী কমান্ডার সুবেদার জাহাঙ্গীর হোসেন এর সাথে কথা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন যে, তারা এবিষয়ে ভারতীয় বিএসএফ’র সাথে কথা বললে বিএসএফ বলেছে আটক হুমায়নকে ভারতের স্থানীয় জনগন ধরে আমাদের নিকট জমা দিয়েছে। ফলে আটক ব্যক্তিকে ফেরত পাঠানো যাবেনা। বিএসএফ আটক ব্যক্তিকে ভারতের মালদহ জেলার বামন গোলা থানায় সোপর্দ করবে বলেও আদাতলা কোম্পানী কমান্ডার জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরু ব্যবসায়ী আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ