Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫, ১৮ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

লোকসভা নির্বাচনে বিজেপির প্রার্থী হবেন মাধুরী দীক্ষিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৯:০৩ পিএম

বলিউড ও রাজনীতির মেলবন্ধন নতুন কিছু নয়। আর সেই তালিকায় এবার নতুন সংযোজন হতে যাচ্ছেন মাধুরী দীক্ষিত। বিজেপির হয়ে আগামী লোকসভা নির্বাচনে লড়বেন জনপ্রিয় নায়িকা। বিজেপি সূত্রের খবর, পুণে থেকে প্রতিদ্বন্দ্বিতা করতে পারেন মাধুরী।
চলতি বছরের জুন মাসেই বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ দেখা করেছিলেন মাধুরীর সঙ্গে। দলেরই পক্ষে ‘সম্পর্ক ফর সমর্থ’ শীর্ষক প্রচারের অংশ হিসাবেই মাধুরীর সঙ্গে তখন কথা বলেন অমিত। মাধুরীর বাড়িতে বসেই নরেন্দ্র মোদী সরকারের উন্নয়নমূলক কাজের কথাও বলেন মাধুরীকে।
মহারাষ্ট্রের প্রবীণ এক বিজেপি নেতা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ২০১৯ লোকসভা নির্বাচনে মাধুরী লড়তে পারেন। পুণে কেন্দ্রের দলীয় প্রার্থী হিসাবে মাধুরীর নাম তালিকাতেও রয়েছে। ওই নেতার কথায়, ‘মাধুরী দীক্ষিত ২০১৯ লোকসভা নির্বাচনে যাতে প্রার্থী হন, সেটাই দেখা হচ্ছে। পুণের আসনটিই তার জন্য উপযুক্ত হবে।’ অত্যন্ত গুরুত্ব দিয়েই মাধুরীর প্রার্থী হওয়ার বিষয়টি বিবেচনা করা হচ্ছে বলে জানান তিনি।
মাধুরী যদিও এ বিষয়ে কোনও মন্তব্য করেননি। মাধুরীর বাড়িতে সেই সময় ছিলেন তার স্বামী রাম নেনেও।
২০১৪ সালে সৌমিক সেন পরিচালিত ‘গুলাব গ্যাং’ ছবিতে ‘রাজ্জো’-র ভূমিকায় অভিনয় করেছিলেন মাধুরী। ওই ছবিতে ‘রাজ্জো’ গুরুত্বপূর্ণ ভূমিকা নিয়েছিলেন মহিলাদের হয়ে একটা গোটা গ্রামের লড়াইয়ে, নারীশিক্ষার অধিকারকে প্রতিষ্ঠা করতে। এছাড়াও প্রকাশ ঝার ছবি ‘মৃত্যুদণ্ড’-তেও তাকে দেখা গিয়েছে একটি প্রতিবাদী আন্দোলনের মুখ হিসাবে। কেতকীর চরিত্রও অত্যন্ত লড়াকু ছিল সেই ছবিতে। তখন যদিও মাধুরী বলেছিলেন, রাজনীতির ময়দানে আসার ইচ্ছে তার একেবারেই নেই। তবে পরবর্তীতে যে তিনি মত বদলেছেন, বিজেপি সূত্রের খবরে সেই আঁচ টের পাওয়া যাচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন