Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

‘ক্যাথলিকদের ঈশ্বর নির্বোধ, বিশপদের হত্যা করা উচিত’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০১৮, ৯:১০ পিএম

ফিলিপাইনের ক্যাথলিক বিশপদের হত্যা করা উচিত। বুধবার এমন চাঞ্চল্যকর মন্তব্য করেছেন দেশটির প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে। প্রেসিডেন্টের বাসভবনে এক বক্তৃতায় তিনি বলেন, ক্যাথলিক বিশপরা অকর্মন্য এবং তাদেরকে হত্যা করা উচিত। তারা সমালোচনা ছাড়া আর কিছুই করতে জানে না। বিতর্কিত এই নেতা মনে করেন, মাদকের বিরুদ্ধে তার যুদ্ধে বাধা সৃষ্টি করছে ক্যাথলিক চার্চগুলো। খবর আল-জাজিরা।
স্থানীয় সরকারের কর্মকর্তাদের উদ্ধৃতি দিয়ে দুতের্তে ক্যাথলিক চার্চের বিরুদ্ধে আরো বিদ্বেষমূলক মন্তব্য করেন। তিনি চার্চকে সবথেকে ভণ্ডামিপূর্ন প্রতিষ্ঠান হিসেবে আখ্যায়িত করেন। তিনি বলেন, ক্যাথলিকরা ভণ্ড। তারা যার আরাধনা করেন তিনি ঈশ্বর নন। দুতের্তে আরো বলেন, ‘আমি কখনো বলিনি যে আমি ঈশ্বরে বিশ্বাস করি না। আমি শুধু বলেছি, ক্যাথলিকদের ঈশ্বর বেকুব। আমার ঈশ্বরের যথেষ্ট কাণ্ডজ্ঞান রয়েছে। আমি বলিনি যে আমি নাস্তিক।’ ফিলিপাইনের জনসংখ্যা ১০০ মিলিয়নের কিছু বেশি। এরমধ্যে ৯০ মিলিয়নই ক্যাথলিক সম্প্রদায়ের মানুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর