Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

মনোনয়নের দাবিতে রেল লাইন অবরোধ

নাটোর-১ আসন

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের একক প্রার্থী হিসেবে শহিদুল ইসলাম বকুলকে চূড়ান্ত মনোনয়নের দাবিতে কাফনের কাপড় পরে রেলপথ অবরোধ করে বিক্ষোভ সমাবেশ করেছে তার কর্মী ও সমর্থকরা।
গতকাল বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে লালপুর উপজেলার আজিমনগর রেলগেট ও দুপুরে বাগাতিপাড়া উপজেলার মালঞ্চি রেলগেট এলাকায় এসব কর্মসূচি পালন করেন। এলাকায় পরিবেশ শান্ত রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ২৫ নভেম্বর শহিদুল ইসলাম বকুলকে দলীয় মনোনয়নের চিঠি দেওয়া হয়। এর দুদিন পর ২৭ নভেম্বর একই আসনে সাবেক সেনা কর্মকর্তা অবসরপ্রাপ্ত কর্ণেল রমজান আলী সরকারকে আওয়ামী লীগের দলীয় মনোনয়নের আরেকটি চিঠি দেওয়া হয়। বৃহস্পতিবার সকালে শহিদুল ইসলাম বকুলকে চূড়ান্ত মনোনয়ন দেওয়া হচ্ছে না এমন খবর ছড়িয়ে পড়লে তার সমর্থকরা আজিমনগর রেলস্টেশন এলাকায় জড়ো হয়। এসময় তারা রেল লাইনের ওপর অবস্থান নিয়ে রেলপথ অবরোধ করে কাফনের কাপড় পরে বিক্ষোভ-মিছিল করতে থাকে। পরে সেখানে আগে থেকেই অবস্থান নেওয়া পুলিশ বিক্ষোভকারীদের সরিয়ে দিলে রেল চলাচল স্বাভাবিক হয়।
গোপালপুর কড়ইতলায় সমাবেশে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রনেতা ওহিদুল ইসলাম গোকুল, নাটোর জেলা তাঁতী লীগের সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইকবাল হোসেন রিপন, বাগাতিপাড়া উপজেলা তাঁতী লীগের সভাপতি মোহনসহ বক্তারা তাদের প্রার্থী বকুলের চূড়ান্ত মনোনয়ন না পাওয়া পর্যন্ত আন্দোলন কর্মসূচি অব্যহত রাখার ঘোষণা দেন। এ ব্যাপারে লালপুর থানার ওসি নজরুল ইসলাম জুয়েল বলেন, বকুলের সমর্থকরা রেললাইন অবরোধের চেষ্টা করলে পুলিশ তাদের সরিয়ে দেয়। রেল চলাচলে কোন বিঘœ ঘটেনি। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়াও বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

 



 

Show all comments
  • হতদরিদ্র দিনমজুর ৭ ডিসেম্বর, ২০১৮, ৪:১৭ এএম says : 0
    নানক সাদেক খান থেকে এ পর্যন্ত আমার জানেমতে ১১ জন নিজ দলীয় কর্মী নিহত জুতা আর ঝাড়ু কাফনের কাপড় পড়ে কুশপুত্তলীকা দাহ কলাগাছ মিছিল রাস্তা অবরোধ এবার সাদা কাফন পড়ে রেল রাস্তা অবরোধ|| সত্যি আপনারা জানান দিচ্ছেন আপনাদের তুলনা আপনারা||
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর