Inqilab Logo

ঢাকা, রোববার ২১ জুলাই ২০১৯, ০৬ শ্রাবণ ১৪২৬, ১৭ যিলক্বদ ১৪৪০ হিজরী।

যুক্তরাষ্ট্রে ফিরেছেন সউদী আরবের রাষ্ট্রদূত খালিদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

সউদী আরবের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করতে যুক্তরাষ্ট্র ফিরেছেন সউদী যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ছোট ভাই খালিদ বিন সালমান। মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ গত বুধবার এ খবর জানিয়েছে। ২ অক্টোবর সাংবাদিক জামাল খাশোগি হত্যাকান্ডের কিছুদিন পরই যুক্তরাষ্ট্র থেকে সউদী আরব চলে গিয়েছিলেন খালিদ।
অজ্ঞাত সূত্রের বরাতে এনবিসি জানায়, বুধবার সকালে ওয়াশিংটন ডিসির ডুলেস আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান খালিদ। সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ বুশ সিনিয়রের শেষকৃত্য অনুষ্ঠানের অল্প কিছুক্ষণ আগে তিনি যুক্তরাষ্ট্রে অবতরণ করেন।
খবরে বলা হয়েছে, বুশের শেষকৃত্য অনুষ্ঠানে যোগ দেননি খালিদ। যদিও এর আগে এতে যোগ দেওয়ার কথা জানিয়েছিলেন। এক সউদী কর্মকর্তা জানান, ফ্লাইট বিলম্বের কারণে তিনি অনুষ্ঠানে যোগ দিতে পারেননি। ওয়াশিংটনের সউদী দূতাবাস খালিদের ফেরার বিষয়টি নিশ্চিত করেছে।
মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এক প্রতিবেদনে দাবি করেছে, খাশোগিকে তুরস্কের ইস্তাম্বুল দূতাবাসে যাওয়ার পরামর্শ দিয়েছিলেন খালিদ। যদিও তিনি এই অভিযোগ অস্বীকার করেছেন। সূত্র : এনবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব

৬ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন