Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

গৃহিণী থেকে এমপি পদপ্রার্থী

দুপচাঁচিয়া (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৩ দুপচাঁচিয়া-আদমদীঘি আসনে বিএনপির মনোনীত প্রার্থী মাছুদা মোমিনের নির্বাচনী ব্যয়ের বেশির ভাগ মেটাবে তার তিন মেয়ে।
বগুড়ায় মনোনয়নপত্র টিকে যাওয়া বিএনপির একমাত্র নারী প্রার্থী মাছুদা মোমিন বিএনপির দলীয় মনোনয়নপত্র নিয়ে দুপচাঁচিয়া-আদমদীঘি আসনে প্রথমবারের মতো প্রার্থী হয়েছেন। এসএসসি পাস এই নারী তার নির্বাচনী খরচ মাত্র ৫০ হাজার টাকা তিনি নিজেই ব্যয় করবেন। বাকি টাকা খরচ করবেন তার তিন মেয়ে নাছিমা মোমিন, সেলিনা মোমিন এবং শামীমা মোমিন। তিন কন্যাই চাকরিজীবী। থাকেন ঢাকার কলাবাগানে। বিএনপির প্রার্থী হিসেবে তিনি প্রতি›দ্ব›িদ্বতা করলেও তিনি তার হলফনামায় পেশা হিসেবে গৃহিণী উল্লেখ করেছেন। একই সঙ্গে তার বাৎসরিক আয় ৩ লাখ ৫৭ হাজার টাকা বলে উল্লেখ করেছেন। এর মধ্যে ৩ লাখ ৩৭ হাজার টাকা আয় হয় ব্যবসা থেকে, বাকি ২০ হাজার টাকা কৃষিখাত থেকে। বগুড়া-৩ দুপচাঁচিয়া-আদমদীঘি থেকে বিএনপির পক্ষ থেকে স্বামী বিএনপি রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল মোমিন তালুকদার খোকা ও দেবর আব্দুল মোহিত তালুকদার মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এর মধ্যে মোহিত তালুকদারের মনোনয়নপত্র বাতিল হয়েছে। তবে তার স্বামীর মনোনয়নপত্র এখনও বহাল রয়েছে। হলফনামা অনুযায়ী মনোনয়ন পাওয়া মাছুদা মোমিনের ৪ লাখ ৬১ হাজার ১ শ’ ৬৩ টাকা অস্থাবর সম্পত্তি রয়েছে। এর মধ্যে নগদ রয়েছে ১ লাখ ১ হাজার ১শ’ ৬৩ টাকা, স্বর্ণালঙ্কার রয়েছে ১ লাখ ৭৫ হাজার টাকার, ইলেক্ট্রনিক সামগ্রী ৪৫ হাজার টাকার এবং আসবাবপত্র রয়েছে ৪০ হাজার টাকার। তার স্বামীর অস্থাবর সম্পত্তি রয়েছে ৩ লাখ ৬৫ হাজার ৮০ টাকার। স্থাবর সম্পত্তিও স্বামী আব্দুল মোমিন তালুকদারের চেয়ে মাছুদা মোমিনের তিনগুণ বেশি রয়েছে। মাছুদা মোমিনের স্থাবর সম্পত্তির মধ্যে কৃষি এবং অকৃষি জমি রয়েছে ২২ লাখ ৭৫ হাজার টাকা মূল্যের। এছাড়া তার নামে ২০৬৩ স্কয়ার ফিটের ফ্ল্যাট রয়েছে। অবশ্য ফ্ল্যাটের মূল্য উল্লেখ করা নেই হলফনামায়। তার স্বামীর স্থাবর সম্পত্তি রয়েছে ৬ লাখ ৫৬ হাজার টাকার। ২শ’ শতক কৃষিজমি রয়েছে যার মূল্য ৪ লাখ ৫০ হাজার টাকা এবং ৫ কাঠা ৩ ছটাক অকৃষি জমি রয়েছে। এর মূল্য ২ লাখ ৬ হাজার টাকা। মাছুদা মোমিন নির্বাচনে ব্যয় করবেন ২ লাখ টাকা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ