Inqilab Logo

ঢাকা, রোববার, ২৪ ফেব্রুয়ারি ২০১৯, ১২ ফাল্গুন ১৪২৫, ১৮ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।

মাথার দাম কোটি টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

এতদিন সন্ত্রাসবাদী বা দেশের শত্রুদের মাথার দাম নির্ধারণ করার চল ছিল। কিন্তু ভারতে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে অপমান করার ‘অপরাধে’ এবার প্রাক্তন ক্রিকেটার তথা পাঞ্জাবের মন্ত্রী নভজ্যোত সিং সিধুরও মাথার দাম নির্ধারণ করা হল ১ কোটি টাকা! যোগীর নিজেরই গড়া হিন্দু যুব বাহিনীর নেতা-কর্মীরা এই হুমকি দিয়েছেন। সংগঠনটির আগ্রা শাখার প্রেসিডেন্ট তরুণ সিং বলেন, ‘সিধুর এই অপরাধের জন্য তাকে কুচিকুচি করে কেটে ফেলা উচিত।’ যদিও দেশেরই একটি রাজ্যের মন্ত্রীর বিরুদ্ধে এই ধরনের আস্ফালন করা যায় কি না তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকেই।
স¤প্রতি রাজস্থানে ভোট প্রচারে গিয়ে সিধু বলেন, ‘দেশের মানুষ বিজেপিকে বিশ্বাস করে না। চৌকিদারের কুকুরও ঠিক নয়, সেও চোর। যোগী হল আসল ভোগি’। এরপরই ক্ষেপে ওঠেন যোগীর বাহিনী। তরুণ সিং এ বিষয়ে আরও হুমকি দিয়ে বলেন, ‘সিধুর অবিলম্বে পাকিস্তানে চলে যাওয়া উচিত। না হলে তাকে আমরা এদেশে বাঁচতে দেব না’।
উল্লেখ্য, ১৫ বছর আগে নিজের হাতে হিন্দু যুব বাহিনী গঠন করেন যোগী আদিত্যনাথ। কিন্তু কোন এক অজ্ঞাত কারণে ২০১৭ সাল থেকে নতুন সদস্য নেওয়া বন্ধ করে দেয় সংগঠনটি। সূত্র : টাইমস অব ইন্ডিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

২৪ ফেব্রুয়ারি, ২০১৯
২৩ ফেব্রুয়ারি, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন