Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

মাহফুজের চিকিৎসায় সাহায্যের আবেদন

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

ক্যান্সারে আক্রান্ত হয়ে হাসপাতালের বেডে যন্ত্রনায় কাতরাচ্ছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ফুড টেকনোলোজি এন্ড নিউট্রিশন সায়েন্স বিভাগের ৭ম ব্যাচের মেধাবী ছাত্র মাহফুজ জনি। গত ১ বছর ধরে তিনি দুরারোগ্য ক্যান্সারে ভুগছেন। দীর্ঘদিন বাংলাদেশে চিকিৎসা নেয়ার ফলেও কোন সুস্থতার খোঁজ না মিলায় চলে যান ভারতে সেখানে অনেকদিন থাকার পরেও তার অবস্থার কোন উন্নতি হয়নি। ইতিমধ্যে তার চিকিৎসার ব্যয় মেটাতে নিংস্ব পরিবার।
মাহফুজ জনির ফেসবুক স্ট্যাটাস থেকে জানা যায়, কিছুদিন আগে ভারতের ভেলরে সিএমসি হাসপাতালে গিয়েছিলেন চিকিৎসার জন্য কিন্তু ওখানে গিয়ে বুঝতে পারেন বাংলাদেশের ডাক্তাররা তাকে রোগের ব্যাপারে সঠিক তথ্য দেয় নি। তাছাড়া দেশীয় ডাক্তারদের কাছ থেকে সঠিক দিক নির্দেশনাও পাননি বলে ফেসবুকে লিখেন।
তিনি আরো লিখেন তার বর্তমান সমস্যার নাম ভায়েল অবস্ট্রাকশন। ক্ষুদ্রান্তে প্রচুর পানি জমছে, ফ্লুইড আর এন্টিবায়োটিক। আর এরপর কোলনে আগের ক্যান্সার থেকে কিছু টিউমার এসে পায়খানার রাস্তাটা বন্ধ করে দিচ্ছে। ডাক্তারা একটা বা দুইটা টিউমারের অপারেশন করতে পারেন, একাধিক করতে পারেন না ।
পায়ুপথের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় পানি, জুস ছাড়া কিছু খেতে পারছেন না। খেতে না পারায় গ্যাসে ফুলে যাচ্ছে পেট। অবর্ননীয় কষ্ট। ক্যান্সার স্টেজ ও আগাচ্ছে।
উন্নত চিকিৎসার জন্য বর্তমানে পিজি হাসপাতালে ভর্তি হতে চাচ্ছেন। আর ক্যান্সার শেষ স্টেজে ডায়াগনস্টিক, টেস্ট, সার্জারীর সহ সব ক্ষেত্রেই টাকা বেশি লাগে।তাই তিনি নোবিপ্রবির সহ সর্বস্তরের মানুষের কাছে সাহায্য চেয়েছেন। তার চিকিৎসায় প্রয়োজন অনেক টাকা। ডাক্তাররা জানান প্রয়োজনীয় অর্থসাহায্য পাওয়া গেলে তাকে সুস্থ্য করে তোলা সম্ভব। তাই তার পরিবারের পক্ষ থেকে সমাজের সর্বস্তরের মানুষের কাছে আর্থিক সাহায্যের জন্য আকুল আবেদন জানানো হয়েছে।
সাহায্য পাঠানোর ঠিকানা
বিকাশ: ০১৭৫৭৩৪৪৬২৬ (মেহেদী, নবম ব্যাচ) ০১৭৯৮৫০২৩৯৯ (রিমন, নবম ব্যাচ) রকেটঃ ০১৭১২৮৬৬২৪৪৭ (নেশন, নবম ব্যাচ)



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাহায্যের আবেদন


আরও
আরও পড়ুন