Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী
শিরোনাম

আমিরাতের কাছেও এমন হার!

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

পাকিস্তানে ইমার্জিং কাপের শুরুটা খুব বাজেভাবে হয়েছে বাংলাদেশের। উদ্বোধনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের মত দলের কাছে ৯৭ রানের বিশাল ব্যবধানে হেরেছে নুরুল হাসানের দল।
করাচিতে প্রথমে ব্যাট করতে নেমে ২ বল বাকি থাকতে অল আউট হওয়ার আগে ২৬৭ রান তোলে সংযুক্ত আরব আমিরাত। নিঃসন্দেহে লক্ষ্যটা তাড়া করার মত, কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় তার ধারেকাছেও যেতে পারেনি বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। দেড়শ পার করা সম্ভব হয়েছে নবম উইকেটে শফিউল-শরিফুলের ৫৪ রানের জুটির কল্যানে। দলীয় ৭৯ রানে দাঁড়িয়ে একে একে ফেরেন মিজানুর রহমান, মোসাদ্দেক হোসেন ও ইয়াসির আলি। ১ রানের ব্যবধানে দলপতি নুরুলও তাদের দেখানো পথ ধরেন ৮ বলের সংগ্রামী ইনিংসে কোন রান না করেই। ২ উইকেটে ৭৯ থেকে মুহূর্তেই স্কোরবোর্ড হয়ে যায় ৬ উইুকেটে ৮০! এর মাঝে কিছুটা ব্যাতিক্রম ছিলেন ওপেনার মিজানুর রহমান। তার ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৪৩ রান। বাকি দুই ত্রিশোর্ধো ইনিংস কোন ব্যাটসম্যানের নয়, দুই বোলার মরিফুল ও শফিউলের!

সংযুক্ত আরব আমিরাত : ৪৯.৪ ওভারে ২৬৭ (আশফাক ৯৮, শাব্বের ৫২, রোহান ৪০, শাইমান ৩৪; শফিউল ১/৪৩, খালেদ ৩/৬৫, আফিফ ০/২৬, তানভির ১/২৫, শরিফুল ৪/৫৫, মোসাদ্দেক ১/৫৩)। বাংলাদেশ : ৩৬.৫ ওভারে ১৭০ (মিজানুর ৪৩, জাকির ৩, শান্ত ৮, ইয়াসির ২০, মোসাদ্দেক ০, নুরুল ০, আফিফ ১৮, তানভির ৩, শফিউল ৩২, শরিফুল ৩১*, খালেদ ৬; হায়দার ৪/৩৫, রাজা ৪/৫০, কাদির ১/১৮, নাভিদ ১/২৯)। ফল: সংযুক্ত আরব আমিরাত ৯৭ রানে জয়ী



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।