Inqilab Logo

ঢাকা, সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮, ০৩ পৌষ ১৪২৫, ৯ রবিউস সানী ১৪৪০ হিজরী

ঘুরে দাঁড়িয়েছে মধ্যাঞ্চল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

প্রথম ইনিংসে ১১৮ রানে গুটিয়ে যাওয়া মধ্যাঞ্চল ব্যাটে-বলে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। পূর্বাঞ্চলকে ১৮৬ রানে গুটিয়ে ২ উইকেটে ১৩৯ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে শুভাগত হোমের দল। সপ্তম বিসিএলের তৃতীয় রাউন্ডের আরেক ম্যাচে দক্ষিণাঞ্চলের জবাব দিচ্ছে উত্তরাঞ্চল।

বগুড়ায় ১ উইকেটে ৩৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা পূর্বাঞ্চল মধ্যাহ্ন বিরতির আগে হারায় আরো ৩ উইকেট। শহিদুল ইসলামের বোলিং তোপে চা বিরতির আগেই শেষ হয় ফরহাদ রেজার দলের ইনিংস। আগের ম্যাচে ক্যারিয়ার সেরা বোলিং করা (৬/৬৪) ডানহাতি মিডিয়াম পেসার শহিদুল এবার নেন ৬২ রানে ৫ উইকেট। পূর্বাঞ্চলের সংগ্রহে ত্রিশোর্ধো ইনিংস ছিল মাত্র দুটি।
৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে মধ্যাঞ্চল। দলীয় ৩১ রানে ওপেনার রাকিন আহমেদকে হারানোর পর দিন শেষ করার ইঙ্গিত দিচ্ছিল পিনাক-মাজিদের ১০৮ রানের জুটিতে। কিন্তু দিনের শেষ বলে মোহাম্মদ আশরাফুলের লেগ বিফোর হয়ে যান ৭৭ বলে ৯ চারে ৬৭ রান করা আব্দুল মাজিদ। ৮ উইকেট হাতে নিয়ে ৭১ রানে এগিয়ে গেছে মধ্যাঞ্চল।
ওদিকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে এদিন হাতের এক উইকেটে ১৮.৪ ওভারে ৪৯ রান যোগ করে ৩২৯ রানে গুটিয়ে যায় দক্ষিণাঞ্চল। ৬৩ রানে অপরাজিত থেকে যান মেহেদী হাসান। কামরুল হাসান রাব্বিকে তুলে নিয়ে ৫ উইকেটের কোটা পূর্ণ করেন সানজামুল ইসলাম। জবাবে ১০ রানের মধ্যে রিশাদ হোসেন ও ফরহাদ হোসেনকে হারানো উত্তরাঞ্চলের আর কোন অঘটন ঘটতে দেননি জুনায়েদ সিদ্দিক ও নাঈম ইসলাম। ধীর ব্যাটিংয়ে তারা দিন শেষ করে ৭১ ওভারে ২ উইকেটে ১৩৬ রান তুলে। দুজনেই পেয়েছেন ফিফটির দেখা। প্রথম ইনিংসে এখনো ১৯৩ রানে পিছিয়ে উত্তরাঞ্চল।
সংক্ষিপ্ত স্কোর (২য় দিন)
মধ্যাঞ্চল-পূর্বাঞ্চল, বগুড়া
মধ্যাঞ্চল : ১১৮ ও ৩৯.১ ওভারে ১৩৯/২ (পিনাক ৫২*, রাকিন ১৭, মজিদ ৬৭; হাসান ১/১৬, আশরাফুল ১/০)।
পূর্বাঞ্চল ১ম ইনিংস : ৫২.৫ ওভারে ১৮৬ (আগের দিন ৩৭/১)( মাহমুদুল ৪১, আশরাফুল ০, অঙ্কন ৩৪, ফরহাদ রেজা ২৭; শাহাদাত ২/৬৭, শহিদুল ৫/৬২, সাকিল ২/৩৫)।

দক্ষিণাঞ্চল-উত্তরাঞ্চল, চট্টগ্রাম
দক্ষিণাঞ্চল ১ম ইনিংস : ১০৮.৪ ওভারে ৩২৯ (আগের দিন ২৮০/৯) (মেহেদী ৬৩*, রাব্বি ১৩; সানজামুল ৫/৮৭, ইবাদত ২/৪৮)।
উত্তরাঞ্চল ১ম ইনিংস : ৭১ ওভারে ১৩৬/২ (জুনায়েদ ৭০*, নাঈম ৬২*; দেলোয়ার ১/১৮, মেহেদী ১/৩৪)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর