Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

ডা. শাহাদাত আরও ৩ মামলায় গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী) আসনে ধানের শীষের প্রার্থী নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে নাশকতার আরও তিনটি মামলায় গ্রেফতার দেখানোর অনুমতি দিয়েছেন আদালত। বাকলিয়া থানা পুলিশের আবেদনের প্রেক্ষিতে গতকাল বৃহস্পতিবার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিমের আদালত এ আদেশ দেন। এ নিয়ে ৭ নভেম্বর ঢাকা থেকে গ্রেফতারের পর নতুন করে সাতটি মামলায় ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার দেখানো হলো। তার আইনজীবী অ্যাডভোকেট কামরুল ইসলাম সাজ্জাদ বলেন, নির্বাচন থেকে দূরে রাখতেই সরকার তাকে একের পর এক গায়েবি মামলায় গ্রেফতার দেখাচ্ছে।

নগর পুলিশের এডিসি (প্রসিকিউশন) নির্মলেন্দু বিকাশ চক্রবর্তী দৈনিক ইনকিলাবকে জানান, অক্টোবর ও নভেম্বর মাসে পুলিশ বাদী হয়ে বাকলিয়া থানায় দায়েরকৃত নাশকতার তিনটি মামলায় ডা. শাহাদাত হোসেনকে গ্রেফতার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত। এর আগে কোতোয়ালী থানায় তিনটি ও সদরঘাট থানার আরও একটি মামলায় তাকে গ্রেফতার দেখানা হয়েছে বলে জানান তিনি। আদালতে পুলিশের আবেদনের বিরোধিতা করেন কামরুল ইসলাম সাজ্জাদসহ বিপুল সংখ্যক আইনজীবী। তারা বলেন, গায়েবি মামলায় আজগুবি অভিযোগে তাকে একের পর এক গ্রেফতার দেখানো হচ্ছে। তারা ডা. শাহাদাত হোসেনের জামিনের আবেদন করেন। তবে আদালত তা নামঞ্জুর করে দেন। উল্লেখ্য, গ্রেফতারের আগে ডা. শাহাদাত হোসেনের বিরুদ্ধে ৪৫টি মামলা ছিল। সবকটি মামলায় তিনি উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। বর্তমানে তার বিরুদ্ধে মামলার সংখ্যা দাঁড়িয়েছে ৫২টিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর