Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

রনি বৈধতা পাওয়ায় অস্বস্তিতে মহাজোট

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

বিএনপিতে সদ্য যোগ দেয়া সাবেক এমপি গোলাম মাওলা রনির পটুয়াখালী-৩ আসনে মনোনয়নপত্র বৈধতা পাওয়ায় দক্ষিণাঞ্চলে ভোটের রাজনীতিতে নতুন সমীকরণ শুরু হয়েছে। অস্বস্তি বাড়ছে এবারের নির্বাচনে মহাজোটের প্রার্থী সিইসি’র ভাগ্নে এসএম শাহজাদা ও তার অনুসারীদের। তবে বিষয়টি নিয়ে মিশ্র প্রতিক্রিয়া রয়েছে একাধিকবারের এমপি সাবেক প্রতিমন্ত্রী ও ছাত্রনেতা আ.খ.ম জাহাঙ্গীর-এর অনুসারীদের মধ্যে। আ.খ.ম জাহাঙ্গীর একাধিকবার পটুয়াখালী-৩ আসনে এমপি নির্বাচিত হলেও এবার দল তার পরিবর্তে সিইসির ভাগ্নে এসএম শাহজাদাকে মনোনয়ন দিয়েছে। ফলে তার অনুসারীদের মধ্যে কিছুটা ক্ষোভ কাজ করছে। এসব কর্মীরা শাহজাদার পক্ষে ভোট প্রচারণায় কতটুকু মাঠে থাকবে সে বিষয়টি নিয়ে রয়েছে অনিশ্চয়তা। অপরদিকে জাপার বিদায়ী মহাসচিব রুহুল আমীন হাওলাদারের মনোনয়ন এখনো বৈধতা পায়নি। পঙ্কজের সাজার তথ্য গোপনের বিষয়ে শুননী আজ অনুষ্ঠিত হবার কথা রয়েছে।

হলফনামায় স্বাক্ষর না করায় গোলাম মাওলা রনির মনোনয়নপত্র বাতিল করেছিলেন পটুয়াখালীর রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক। রাজনীতিতে নবীন হলেও কৌশলী গোলাম মাওলা রনি ২০০৮-এর নির্বাচনে পটুয়াখালী-৩ আসন থেকে বিএনপি প্রার্থীকে প্রায় ৬০ হাজার ভোটে পরাজিত করেছিলেন। তবে তিনি ২০১৪-এর ভোটারবিহীন নির্বাচনে দলের কাছে মনোনয়ন চাননি। এরপর থেকে দলীয় রাজনীতিতে তিনি নিস্ক্রীয় ভূমিকা পালন করলেও অতি স¤প্রতি বিএনপিতে যোগদিয়ে মনোনয়ন লাভ করেন। তবে ২০০৮ থেকে ’১৪ পর্যন্ত তার নির্বাচনী এলাকায় গলাচিপায় নিজ দলের ছাড়াও বিরোধী দলের নেতা-কর্মীদের সাথে খুব ভাল আচরণ না করায় এলাকায় কিছুটা বদনামও রয়েছে রনির। তবে রাজনৈতিক পর্যবেক্ষকরা মনে করেন শেষ পর্যন্ত বিএনপি থেকে এবার রনি একক প্রার্থী হলে মহাজোট প্রার্থীর ঘুম হারাম হয়ে যেতে পারে।
এদিকে ঋণ খেলাপীর দায়ে মনোনয়নপত্র বাতিল হওয়া পটুয়াখালী-১ আসনে জাপার সদ্য বিদায়ী মহাসচিব রুহুল আমীন হালাদারের ভাগ্য এখনো ঝুলে আছে নির্বাচন কমিশনের আপিল শুনানিতে। তিনি ঐ আসনে মনোনয়ন ফিরে পেলেও মহাজোট প্রার্থী হওয়া নিয়ে নিশ্চয়তা নেই। কারণ আওয়ামী লীগের অন্যতম ঘাটি পটুয়াখালী সদরের ঐ আসনটি কোনমতেই ছাড় দিতে নারাজ স্থানীয় নেতা-কর্মীরা। ইতোমধ্যেই দলের শীর্ষ পর্যায়ের সম্মতিতেই আওয়ামী লীগ প্রার্থী মোঃ শাহজাহান মিয়া এলাকায় অনানুষ্ঠানিক প্রচারণায় রয়েছেন। অপরদিকে ঐক্যফ্রন্ট প্রার্থী আলতাফ হোসেন চৌধুরীর মনোনয়নপত্র বৈধতা পাওয়ায় তিনিও নিশ্চিন্তে আছেন।

এদিকে বরিশাল-৪ আসনে সেচ্ছাসেবক লীগের সম্পাদক ও মহাজোট প্রার্থী পঙ্কজ দেবনাথ বিচারিক আদালতে অবৈধ সম্পদের মামলায় ১৪ বছর সাজা হবার বিষয়টি গোপন করায় তার বিরুদ্ধে আপিল দায়ের হয়েছে নির্বাচন কমিশনে। বিষয়টি নিয়ে আজ কমিশনে শুনানির সম্ভবনা রয়েছে।



 

Show all comments
  • Jihadul Hasan ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৭ এএম says : 0
    আলহামদুলিল্লাহ এমন একটা নিউজের অপেক্ষায় ছিলাম
    Total Reply(0) Reply
  • Rafiq Emam ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩২ এএম says : 0
    শুভকামনা রইলো তারুণ্যের প্রতি।
    Total Reply(0) Reply
  • Kamrul Hasan ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৪১ এএম says : 1
    গোলাম মাওলা রনি ভাই তোমাকে জানাই হাজারো ছালাম
    Total Reply(0) Reply
  • Fariduz Jaman ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৫ এএম says : 0
    ঘুমিয়ে থাকবে জনগন ভোট দিয়ে যাবে প্রশাসন, সন্ধ্যা বেলা দিবে ভাষন সুষ্ঠ হইছে নির্বাচন
    Total Reply(0) Reply
  • Md Suhel Ahmed ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩১ এএম says : 0
    Congratulasons
    Total Reply(0) Reply
  • Obaydur Rahman Babu ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩২ এএম says : 0
    আমার শুভ কামনা রইল।আল্লাহ তোমার সহায় হোন-আমিন
    Total Reply(0) Reply
  • Muhammad Shafiuddin ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩২ এএম says : 1
    রনি একজন ভালো লেখক ও দুরদর্শী মানুষ।
    Total Reply(0) Reply
  • Jahan Babu ৭ ডিসেম্বর, ২০১৮, ১:৩৫ এএম says : 0
    বাতিল হলে অাওয়ামীলীগের দোষ....? তাহলে তো ধন্যবাদ টা ও অাওয়ামীলীগ পাওয়ার কথা...
    Total Reply(0) Reply
  • ইসলাম ৭ ডিসেম্বর, ২০১৮, ১২:৫৯ পিএম says : 0
    ডিগবাজ ও মোনাফেক রনির পরিনতি দেখার অপেক্ষায় রইলাম ।
    Total Reply(0) Reply
  • Salikmiah ৭ ডিসেম্বর, ২০১৮, ৫:২৯ এএম says : 0
    রনি ভাই শুভ কামনা রইলো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর