Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮, ২৬ অগ্রহায়ণ ১৪২৫, ২ রবিউস সানী ১৪৪০ হিজরী

হয়রানি গ্রেফতার ও আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ বিএনপির

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনী তফশিল ঘোষণার পরে বিনা ওয়ারেন্টে, নির্বাচন কমিশনের নির্দেশনামালা অমান্য করে নেতাকর্মীদের বাসায় গিয়ে কোন প্রকার মামলা ছাড়াই আটক এবং তল্লাশির নামে হয়রানি করছে আইনশৃঙ্খলা বাহিনী।
এমন অভিযোগ এনে রাজশাহী সদর আসনের বিএনপি প্রার্থী মিজানুর রহমান মিনুর পক্ষে রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ দাখিল করেছেন প্রধান এজেন্ট ওয়ালিউল হক রানা। এতে বেশ কয়েকজন কর্মী সমর্থকের নাম উল্লেখ করে তাদের বাসায় পুলিশের অভিযান, কোন মামলা ছাড়াই গ্রেফতারের অভিযোগ করা হয়।
এছাড়াও প্রতীক বরাদ্দের পূর্বে নির্বাচনী প্রচারণায় নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা থাকলেও আওয়ামী লীগ ও মহাজোটের প্রার্থীর নেতাকর্মীরা তা অমান্য করে আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগীতায় নির্বাচনী বিভিন্ন এলাকায় ভোট চেয়ে গণসংযোগ করছে, যা বিভিন্ন পত্র-পত্রিকায় এসেছে।
বিষয়াদি আমলে নিয়ে প্রয়োজনীয় দ্রুত ব্যবস্থা গ্রহণপূর্বক সুষ্ঠ নির্বাচনী পরিবেশ ও লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি করার লক্ষ্যে কার্যকরী পদক্ষেপ গ্রহণ সহ প্রশাসনিক সকল অপতৎপরতা নিয়ন্ত্রণ করার দাবি জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর