Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্মারকগ্রন্থ প্রকাশ মহিউদ্দিন চৌধুরী মানুষকে ভালোবাসতেন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

 ‘সাংবাদিকবান্ধব এ বি এম মহিউদ্দিন চৌধুরী স্মারকগ্রন্থ’ এর প্রকাশনা উৎসবে বক্তারা বলেছেন তিনি তার দীর্ঘ রাজনৈতিক সংগ্রাম, ত্যাগ-তিতিক্ষা এবং মানুষের প্রতি ভালোবাসার মধ্য দিয়ে একজন সফল রাজনৈতিক ব্যক্তিত্বে পরিণত হয়েছেন। তিনি রাজনীতিকে অন্তরে ধারণ করেছিলেন। জনগণের কল্যাণেই ছিল তার রাজনীতি।
বৃহস্পতিবার চট্টগ্রাম প্রেস ক্লাব সভাপতি কলিম সরওয়ারের সভাপতিত্বে ক্লাবের বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত উৎসবে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী। প্রধান আলোচক ছিলেন সমাজবিজ্ঞানী অধ্যাপক ড. অনুপম সেন। বক্তব্য রাখেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন, মহিউদ্দিন চৌধুরীর বড় ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও চট্টগ্রাম-৯ (কোতয়ালী) আসনের নৌকার প্রার্থী ব্যারিস্টার মহীবুল হাসান চৌধুরী নওফেল, মহিউদ্দিন চৌধুরীর সহধর্মিনী বেগম হাসিনা মহিউদ্দিন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ। শুভেচ্ছা বক্তব্য রাখেন স্মারকগ্রন্থ প্রকাশনা কমিটির আহবায়ক মোয়াজ্জেমুল হক। অন্যান্যের মধ্যে যুবলীগ চট্টগ্রাম মহানগর কমিটির আহŸায়ক মহিউদ্দিন বাচ্চু, সিইউজে সভাপতি নাজিমুদ্দীন শ্যামল, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দার চৌধুরী বাবুল বক্তব্য রাখেন। প্রধান অতিথির বক্তব্যে ইকবাল সোবহান চৌধুরী বলেন, মহিউদ্দিন চৌধুরীর স্মৃতি ধরে রাখতে তার পুত্রকে মনোনয়ন দেওয়া হয়েছে। ১৯৬ পৃষ্ঠার স্মারক গ্রন্থটিতে ৫৬ জন সাংবাদিকের লেখা সংকলিত হয়েছে। এতে মহিউদ্দিন চৌধুরীর জীবনের বিভিন্ন দিক উঠে এসেছে।
এছাড়া এতে আছে আছে তার রাজনৈতিক জীবনের বিভিন্ন গুরুত্বপূর্ণ ঘটনার বর্ণনা ও ছবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ