Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ অক্টোবর ২০১৯, ০৪ কার্তিক ১৪২৬, ২০ সফর ১৪৪১ হিজরী

আয়ারল্যান্ড সফর সূচি চূড়ান্ত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম


 ইংল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ বিশ্বকাপে অংশ নেয়ার আগে বাংলাদেশ দলের আয়ারল্যান্ডে একটি ত্রিদেশীয় টুর্নামেন্টে খেলার বিষয়টি নিশ্চিত ছিল আগে থেকেই। এবার চূড়ান্ত হয়েছে সেই টুর্নামেন্টের সূচি। ৭ মে বাংলাদেশের প্রথম ম্যাচ। যে ম্যাচে মাশরাফিদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। তবে টুর্নামেন্ট শুরু হবে এর দুই দিন আগে, আয়ারল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচের মধ্য দিয়ে।
ত্রিদেশীয় টুর্নামেন্টের সবকটি ম্যাচ হবে ডাবলিনের দুই মাঠ ক্লোনটার্ফ ক্রিকেট ক্লাব ও ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে। মূলত বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে অনুষ্ঠিত হবে এই টুর্নামেন্ট। টুর্নামেন্টে লিগ ভিত্তিতে প্রতি দল দুইবার করে প্রত্যেকের মুখোমুখি হবে। শীর্ষ দ্ইু দলকে নিয়ে ফাইনাল অনুষ্ঠিত হবে ১৭ মে।
বিশ্বকাপের আগে এই টুর্নামেন্ট ও ইংল্যান্ডে প্রস্তুতি ক্যাম্প মিলে বাংলাদেশের যুক্তরাজ্য অভিযান হবে অন্তত দুই মাসের। আগামী ১ মে দেশ ছাড়বে বাংলাদেশ দল। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শেষে দল ইংল্যান্ডে পা রাখবে ১৮ মে। বিশ্বকাপের আগে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প হবে লেস্টারে। ৩০ মে থকে শুরু হবে বিশ্বকাপের ১২তম আসর। নক আউট পর্বে উঠতে পারলে বাংলাদেশের সফর হবে প্রায় আড়াই মাসের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন