Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজধানীতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

আদাবরে স্ত্রী খুন, ভাষানটেকে দম্পতিসহ ৩ জনের লাশ উদ্ধার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

রাজধানীতে একই দিনে ৫ জনের খুনের ঘটনা ঘটেছে। মহাখালীতে রাকিব (২৭) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত রাকিব মহাখালীর ১৯ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি। এ ঘটনায় নুরুল ইসলাম নামে আরেক ব্যক্তি আহত হয়েছেন। অন্যদিকে মিরপুরের ভাষানটেকের এক বাসা থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন-রিকশাচালক রাশেদ (২৬) ও তার স্ত্রী মালা (২০)। মিরপুর-৬ এলাকায় একটি বাসায় জান্নাতুল ফেরদৌস বৈশাখী (২৫) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। আদাবরে কবিতা (২৬) নামে এক গৃহবধূকে কুপিয়ে খুন করেছেন স্বামী। ঘটনার পর নিহতের স্বামী রোমান পলাতক রয়েছেন।

পুলিশ কর্মকর্তারা বলছেন, তিনটি ঘটনাই রহস্যজনক। ময়না তদন্ত রিপোর্ট না পাওয়া পর্যন্ত নিশ্চিত করা যাচ্ছে না এসব হত্যা না আত্মহত্যা। নিহতদের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ছাত্রলীগ নেতা হত্যাকান্ডের ঘটনায় গতকাল রাত পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি। অভ্যন্তরিন কোন্দলের কারনে এ হত্যাকান্ডের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। নিহতের পিতার নাম আলতাফ হোসেন। তার বাড়ি বরিশালে। প্রত্যক্ষদর্শী ও পুলিশসূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২টার দিকে রাকিব মহাখালীর টিএন্ডটি কলোনির বড় মসজিদ এলাকায় আহত অবস্থায় পড়েছিলেন। ছুরিকাঘাতের পর দৌড়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। এলোপাথাড়ি ছুরিকাঘাতের পর আহত রাকিব ও নুুর ইসলামকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে চিকিৎসক রাকিবকে মৃত ঘোষণা করেন। মহাখালী টিএন্ডটি কলোনি মসজিদের পিছনে তাদের বাসা। ওই কলোনি এলাকায় কে বা কারা তাকে কুপিয়েছে সে ব্যাপারে কেউ কিছু বলতে পারছেন না। আহত ব্যক্তিকে চিকিৎসা দেয়া হচ্ছে।
কেন্দ্রীয় ছাত্রলীগ সাধারণ সম্পাদক গোলাম রব্বানী জানান, নির্বাচন কেন্দ্র করে আওয়ামী লীগ-ছাত্রলীগ নেতাকর্মীদের মনোবল দুর্বল করতে এ হামলা করা হয়েছে। দলীয় কোনো কোন্দল নেই। বনানী থানার ওসি (অপারেশন) সায়হান ওলিউল্লা বলেন, বনানী ওয়ার্ড ছাত্রলীগ সভাপতি রাকিবকে হত্যা করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে। পুলিশ বিষয়টি গুরুত্ব দিয়ে তদন্ত করছে।
স্বামী-স্ত্রীসহ তিনজনের লাশ উদ্ধার
মিরপুর ভাষানটেকের এক বাসা থেকে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। তারা হলেন- রিকশাচালক রাশেদ (২৬) ও তার স্ত্রী মালা (২০)। রাশেদ ভোলা সদর উপজেলার সিদ্দিক মিয়ার সন্তান ও তার স্ত্রী মালা চাঁদপুর মতলব উপজেলার শাজাহান পাটোয়ারীর সন্তান। বর্তমানে তারা ক্যান্টনমেন্টের মানিকদী এলাকায় থাকতেন।
ভাষানটেক থানার ওসি সাব্বির আহমেদ জানান, বৃহস্পতিবার রাত সোয়া ১২টার দিকে সংবাদ পেয়ে ভাষানটেক দেওয়ান পাড়ার দ্বিতীয় তলা মসজিদের পাশে একটি বাড়ি থেকে রাশেদ ও তার স্ত্রী মালার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। পরে আইনি প্রক্রিয়া শেষে ময়নাতদন্তের জন্য লাশ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়।
তিনি আরো বলেন, প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে ৬ দিন আগে ওই বাসা ভাড়া নিয়ে তারা স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে ওঠেন। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ জানা যাবে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে বলে তিনি জানান।
অন্যদিকে পল্লবীর মিরপুর-৬ এলাকায় একটি বাসায় জান্নাতুল ফেরদৌস বৈশাখী (২৫) নামে এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। স্বামীর দাবি, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন তার স্ত্রী। বৃহস্পতিবার রাতে গৃহবধূর আত্মীয়-স্বজনদের খবর দিলে সি বøকের ৯ নং সড়কের ৫/৬ বাসা থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পাস করা ওই গৃহবধূর লাশ উদ্ধার করে পল্লবী থানা পুলিশ। তবে নিহতের পরিবারের দাবি, আত্মহত্যা নয়, বৈশাখীকে হত্যার পর আত্মহত্যার নাটক সাজানো হচ্ছে। স্বামী প্রায়ই মারধর করতেন বৈশাখীকে। পরিবার ও থানা পুলিশসূত্রে জানা গেছে, গৃহবধূ জান্নাতুল ফেরদৌস বৈশাখী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১০/১১ সেশনের শিক্ষার্থী ছিলেন। রসায়ন বিভাগ থেকে অনার্স-মাস্টার্স শেষ করেন। আর স্বামী মেহেদি হাসান রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা শেষ করে মাল্টিন্যাশনাল কোম্পানি আইডিএলসি’তে চাকরি করছেন। তাদের দুজনের বাড়ি রাজশাহী বাঘার পানি কামড়া এলাকায়। নিহতের দুলাভাই মাসুদ করিম রানা বলেন, বিয়ের পর থেকেই বিভিন্ন কারণে নিজেদের মধ্যে মনোমালিন্য চলছিল। পান থেকে চুন খসার মতো কিছু ঘটলেই মেহেদি মারধর করতো বৈশাখীকে।
তিনি আরো বলেন, গত বৃহস্পতিবার সন্ধ্যার আগেই আশুলিয়ার অফিস থেকে মিরপুরের ভাড়া বাসায় ফিরেছি। স্ত্রী বলছিলেন, বৈশাখীর মোবাইল ফোন নম্বরে কল দিলেও ধরছে না, মেহেদিও ধরছে না। পরে বৈশাখীর স্বামীর বড় ভাইকে কল দিয়ে বিষয়টি জানতে চাইলে তিনিই জানান বৈশাখী মারা গেছে। এরপর ছুটে যাই সেখানে। মেহেদি আমাদের সঙ্গে কথা বলতে চাইছে না। বৈশাখীর ভাই সৌরভ জানান, এটা আত্মহত্যা নয় বৈশাখীকে মার্ডার করা হয়েছে। ওর শরীরে আমি মারধরের দাগ দেখেছি, যা আগে দেখিনি। সুষ্ঠু তদন্তসাপেক্ষে যেন বিচার করা হয়।
পল্লবী থানার এসআই মমিনুল ইসলাম জানান, ফাঁস লাগানো অবস্থায় ওই গৃহবধূর লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ নিশ্চিত হওয়া যাবে।
আদাবরে স্বামীর হাতে স্ত্রী খুন
রাজধানীর আদাবরে কবিতা (২৬) নামে এক গৃহবধূকে কুপিয়ে খুন করেছেন স্বামী। ঘটনার পর নিহতের স্বামী রোমান পলাতক রয়েছেন। গতকাল শুক্রবার দুপুরে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে পুলিশ। কবিতা কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার পাঞ্জু সামাদের মেয়ে। বর্তমানে স্বামী ও তিন সন্তানকে নিয়ে আদাবর শেখেরটেক শ্যামলী হাউজিং এলাকায় থাকতেন। নিহতের বাবা সামাদ জানান, সংসারে অভাব-অনটনের কারণে প্রায় সময় স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া লেগেই থাকতো। তবে কি কারণে তার মেয়েকে কুপিয়ে হত্যা করেছে রোমান তিনি তা জানাতে পারেননি।
আদাবর থানার এসআই খুরশিদ আলম জানান, খবর পেয়ে শুক্রবার ভোর রাতে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কবিতার রক্তাক্ত লাশ উদ্ধার করে। স্বামী আগে নেশা করতেন, তবে এখন মোটামুটি ভালো হলেও কোনো কাজকর্ম পাচ্ছিলেন না। এসব কারণ নিয়ে স্ত্রীর সঙ্গে প্রায় সময়েই ঝগড়া হতো। বৃহস্পতিবার রাতেও ঝগড়ার একপর্যায়ে রোমান বটি দিয়ে কবিতাকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যান। ঘাতক রোমানকে আটকে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।



 

Show all comments
  • Mansur Ahmed ৮ ডিসেম্বর, ২০১৮, ১:৪৫ এএম says : 0
    তিনি ওপারে চলে যাওয়ায় ৩০ ডিসেম্বর জাল ভোট দেয়ার লোকের সংকট দেখা দিতে পারে। চিন্তায় পড়ে গেলাম, ভোট কেন্দ্র দখলের জনশক্তি এভাবে নি:শেষ হয়ে গেলে উন্নয়নের ধারা কিভাবে রক্ষা হবে?
    Total Reply(0) Reply
  • Hossain Moktar ৮ ডিসেম্বর, ২০১৮, ১:৪৫ এএম says : 0
    অবশ্যই এটা দুঃখজনক
    Total Reply(0) Reply
  • S MD Faruk Ahmmed ৮ ডিসেম্বর, ২০১৮, ১:৪৬ এএম says : 0
    ভাইজানেরা, প্লীজ মৃত্যু নিয়ে মশকরা করবেন না
    Total Reply(0) Reply
  • Mo Yasin ৮ ডিসেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
    শুনেছি বি এন পি ক্ষমতায় গেলে নাকি ৫ লাখ লোক মেরে ফেলবে, যে ভাবে আওয়ামী লীগের লোক মারা যাচ্ছে আমার তো মনে হয় না, সে টার্গেট পূরণ হবে।
    Total Reply(0) Reply
  • M Motiur Rahman ৮ ডিসেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
    এমন রাজনীতি নাই বা করলাম। মানুষের মনে কতটা ঘৃনা জন্ম নিলে মৃত ব্যাক্তি কে নিয়ে এরকম মন্তব্য করা যায়? কি এমন রাজনীতি করলেন যে মানুষ দুয়ার বদলে ঘৃনা প্রকাশ করছে? ভেবে দেখা উচিত।
    Total Reply(0) Reply
  • Islam ৮ ডিসেম্বর, ২০১৮, ৮:৩৮ এএম says : 0
    মৃত্যু নিয়েও রাজনীতি । কে ভালো ? নেতারা যেমন , কর্মীরা যেমন তাদের সমর্থকরা ও তেমনই । একজন মানুষও খুঁজে পেলাম না যে নিরপেক্ষভাবে সত্য কথা বলে অথবা শান্তির কথা বলে । আওয়মীলীগের লোক মরলে বিএনপি এর লোকেরা খুশি হয় আবার বিএনপি জামাত মরলে আওয়ামীলীগের লোকেরা খুশি হয় ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ