Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাটুরিয়ায় আ.লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ গাড়ী ভাংচুর, আহত ১৩

প্রকাশের সময় : ৫ মে, ২০১৬, ১২:০০ এএম

মানিকগঞ্জ (সাটুরিয়া) উপজেলা সংবাদদাতা : মানিকগঞ্জ জেলার সাটুরিয়া উপজেলার ধানকোড়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে ১৩ জন আহত হয়েছে। বুধবার মধ্যরাতে উপজেলার গোলড়া এলাকায় এই ঘটনা ঘটে।
আওয়ামী লীগের সমর্থকদের হামলায় বিদ্রোহী প্রার্থীর বাবা ফজলুল হক (৭০) স্ত্রী, দুই ভাইসহ পরিবারের অন্তত ৭ জন আহত হয়েছেন।
প্রত্যক্ষদর্শী ও গ্রামবাবাসীরা জানায়, ধানকোড়া ইউনিয়নে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পান বর্তমান ইউপি চেয়ারম্যান মো.আবুল কালাম আব্দুর রওফ। কিন্তু এ ইউনিয়নে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হন সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. ওবাইদুর রহমান।
এর পর থেকে আওয়ামী লীগ ও বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের মধ্যে নির্বাচন সংক্রান্ত দ্বন্দ চলে আসছিল। সোমবার রাতে আওয়ামী লীগের প্রার্থীর নির্বাচনী ক্যাম্প পুড়িয়ে ফেলার অভিযোগ আসে বিদ্রোহী প্রার্থী ওবাইদুর রহমানের বিরুদ্ধে।
অপর দিকে বিদ্রোহী প্রার্থী ওবাইদুর রহমানও তাকে প্রাণ নাশের হুমকি দিচ্ছে আওয়ামী লীগ প্রার্থী এমন লিখিত অভিযোগ করেন রিটার্নিং অফিসারের কাছে।
এর জের ধরেই বুধবার মধ্যরাতে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ওবাইদুর রহমানের বাড়ি যান জেলা আওয়ামী লীগের নেতারা এবং তাকে নির্বাচন থেকে সড়ে দাঁড়ানোর কথা বলেন। কিন্তু এতে তিনি রাজি না হলে তার ওপর হামলা চালায় আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা।এসময় তার স্ত্রী, বাবা ও ভাই এগিয়ে আসলে পরিবারের আরও ৭ জন আহত হয়।
আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. ওবাইদুর রহমান হামলার শিকার হয়েছে এমন খবরে গ্রামের মানুষ মসজিদের মাইকে ডাকাত এসেছে এমন ঘোষণা দেন। পরে শতশত গ্রামবাসী এগিয়ে আসলে মানিকগঞ্জ থেকে আসা আওয়ামী লীগের নেতারা দ্রুত স্থান ত্যাগ করার চেষ্টা করলে তাদের নিয়ে আসা একটি গাড়ি রাস্তার পাশে খাদে পড়ে যায়।
এসময় ওই গাড়িতে থাকা মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো.আফছার উদ্দিন (৫৬), জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুলতানুল আজম আপেল (৫২), আবুল হোসেন (৬৩)ও গাড়ির চালক মানিক (৪৮)গণধোলাইয়ের শিকার হয়।
এই চারজনের মধ্যে আফছার উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক। তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছে।
ঘটনার পরেই মানিকগঞ্জের পুলিশ সুপার মাহফুজুর রহমান পিপিএমসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
পুলিশ সুপার মাহফুজুর জানায়, গোলরা এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। বিষয়টি আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।
মানিকগঞ্জ সদর হাসপাতালের আবাসিক মেডিক্যাল অফিসার ডা: মো. লুৎফর রহমান জানান, আহতদের মধ্যে হাসপাতালের আইসিইউতে ভর্তি আফছার উদ্দিনের অবস্থা আশঙ্কাজনক। তার মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।
এ ব্যাপারে ধানকোড়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মো. ওবাইদুর রহমান জানান, আমি এখনও পালিয়ে বেড়াচ্ছি। রাতে আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা আমার পরিবারের উপর হামলা করে ৮ জনকে আহত করে। পুনরায় হামলার ভয়ে তাদের হাসপাতালেও নিতে পারিনি। বাড়িতেই তাদের চিকিৎসা দেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ