Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ ভ্যানগাড়ীর বিরুদ্ধে সিসিকের অভিযান

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ২:০৩ পিএম

সিলেট নগরীতে হাজার হাজার ভ্যান গাড়ী প্রতিদিন চলাচল করছে। ভাড়ায় চালিত এসব ভ্যান গাড়ী গুলো প্রতিদিন নগরবাসীকে সেবা দিয়ে যাচ্ছে। নগরবাসীকে সেবা দেওয়ার পাশাপাশি ভ্যান গাড়ী চালিয়ে অনেকেই জীবিকা নির্বাহ করছে।
সিলেট সিটি করপোরেশন থেকে বার বার ভ্যান গাড়ীর মালিক ও চালকদের ভ্যান গাড়ীর লাইসেন্স করার কথা বললেও লাইসেন্স নেয়নি অনেকেই।
এবার সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর চোখ পড়েছে নগরীর অবৈধ ভ্যান গাড়ীর উপর। রোববার সকাল থেকে নগরীর বন্দরবাজার কোর্ট পয়েন্ট এলাকা থেকে ভ্যান গাড়ী গুলো ধরিয়ে নেন সিটি করপোরেশনে। এ ভান গাড়ী গুলোর লাইসেন্স নেই। সকালে সিটি করপোরেশনে সামনে দেখা যায় সিসিক কর্মচারিরা লাইসেন্স ছাড়া ভ্যান গাড়ী গুলো সিটি ভবনের ভেতর নিয়ে যাচ্ছে। ভ্যান গাড়ী রেখে গাড়ীর চালকদের লাইসেন্স শাখায় গিয়ে লাইসেন্স করার তাগদা দিচ্ছে।
সিলেট সিটি করপোরেশনের লাইসেন্স শাখায় দেখা যায় ভ্যান চালক মালিকদের ভীড়। ভ্যান গাড়ীর লাইসেন্স করতে তারা টাকা জমা দেওয়ার রশিদ নিচ্ছেন।
ভ্যান চালক কামাল আহমদ জানান, লাইসেন্স না থাকায় আমাকে ধরে নিয়ে আসে সিসিক কর্মচারিরা। ৩২৭ টাকা দিয়ে লাইসেন্স করায় এখন আমাকে ছেড়ে দিয়েছে।
সিলেট সিটি কর্পোরেশন লাইসেন্স কর্মকর্তা মো. জাহাঙ্গীর বলেন, ভ্যান গাড়ীর নতুন লাইসেন্স ও যাদের লাইসেন্স আছে তাদের লাইসেন্স নবায়ন করার জন্য নোটিশ প্রকাশ করা হলেও নগরীর অনেক ভ্যান চালক মালিক তা মানছেন না। তাই মেয়রের নির্দেশে ভ্যান গাড়ী গুলো ধরা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিসিক

৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ