Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

ড. কামালের কর ফাঁকির অভিযোগ তদন্তে এনবিআর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ২:২৩ পিএম

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের বিরুদ্ধে উঠা কর ফাঁকির অভিযোগ গুরুত্ব সহকারে তদন্ত করছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। রোববার জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এনবিআর চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভুঁইয়া এ কথা বলেন।

তিনি বলেন, এনবিআরের মাঠ পর্যায়ের অফিসাররা কামাল হোসেনের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ পেয়েছেন। কর ফাঁকির তথ্যও কিছুটা তারা উদঘাটন করেছেন। তবে এ বিষয়ে অধিকতর তদন্ত করছে এনবিআর। এনবিআরের তদন্তে কর ফাঁকির প্রমাণ পেলে ড. কামাল হোসেনের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, ড. কামাল হোসেন সার্কেল ১৬৪, ঢাকা কর অঞ্চল ৮-এর একজন করদাতা। বিভিন্ন করবর্ষে তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের মতিঝিল শাখায় দুটি, সিটি সেন্টারে দুটি (যার একটি ফরেন কারেন্সি অ্যাকাউন্ট) এবং আইএফআইসি ব্যাংকে একটি অ্যাকাউন্টসহ মোট পাঁচটি অ্যাকাউন্টে জমা টাকার ওপর কর পরিশোধ করেছেন।



 

Show all comments
  • মো ; সোহেল হোসেন ৯ ডিসেম্বর, ২০১৮, ১১:১৬ পিএম says : 3
    ১০০% নিশ্চিত না হয়ে ডঃ কামাল হোসেন স্যার এর মতো একজন সর্বোচ্চ সম্মানীত ,আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ব্যাক্তির নামে,কর ফাঁকির বিষয় এর মন্থব্য কে আমি ঘৃর্ণা করি। অনুমান ভিত্তিক কথা তার সম্পর্কে বলা অর্থো তার সম্মান ক্ষুন্ন করা কিন্তু এটা যারা করে ,তারা তাদেরই মানুসিকতার পরিচয় দেয়।
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ১১ ডিসেম্বর, ২০১৮, ১২:১২ এএম says : 0
    বাংলাদেশে উকিলেরা যেভাবে কুপথে পয়সা উপার্জন করে থাকে তার কোন সঠিক হিসাব তারা আয়করকে দেখান না এটাই মহা সত্য। আয়করের লোকজনও উকিলদেরকে সমীহ করে চলেন কারন তাদের আয়ের উপর যদি কড়া নজর দেয়া হয় তাহলে এসব আইনজীবীরা কর কর্মকর্তাদের পেছনে লেগে এদেরো হালুয়া রুটি বন্ধ করে দিবে এটাও সত্য। কাজেই আমরা দেখে আসছি আইনজীবীদের দেশে বিদেশে প্রচুর অর্থ থাকে কিন্তু এর কোন হিসাব কাওরো কাছে থাকে না এটাই সত্য। কাজেই আমরা এযাবৎ কোন আইনজীবীর আয়কর নিয়ে কিছুই জানি না বা জানতে পারিনা। তবে মাঝে মধ্যে যে কিছু আইনজীবীদেরকে আয়করের নজরে আসতে দেখা গেছে এরও একটা কারন রয়েছে। যেমন এখন প্রখ্যাত আইনজীবি কামাল মিয়ার আয়কর নিয়ে তদন্ত চলছে এবং তার আয়কর ফাকির প্রমাণও পাওয়া যাচ্ছে এটাই সত্য। আমরা খুবই শীগ্রই তার ফিরিস্তি পেয়ে যাব ইনশ’আল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ড. কামাল হোসেন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ