Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিসিসি সম্মেলনে যাচ্ছেন না কাতারের আমির

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০১৮, ৩:৫৬ পিএম

গালফ কর্পোরেশন কাউন্সিল (জিসিসি) সম্মেলনে যোগ দিচ্ছেন না কাতারের আমির তামিম বিন হামাদ আল থানি। কাতারের এক কর্মকর্তাকে উদ্ধৃত করে এই তথ্য নিশ্চিত করেছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি। ৯ ডিসেম্বর রিয়াদে এ সম্মেলন অনুষ্ঠত হবে। খবর আনাদোলু বার্তা সংস্থা।
খবরে বলা হয়, গত ৫ ডিসেম্বর সম্মেলনে যোগ দিতে তামিম বিন হামাদ আল থানিকে আমন্ত্রণ জানান সউদী বাদশাহ সালমান। কাতারি নিউজ এজেন্সি থেকে আমন্ত্রণপত্রের বিষয়টি নিশ্চিত করা হয়। কাতারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী সুলতান বিন সাদ আল মুরাখিকে এই চিঠি তুলে দেওয়া হয়।
শনিবার জানা যায়, সেখানে অংশ নিচ্ছেন না আমির। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, ৩৯তম গালফ সম্মেলনে থাকবেন না আমির। তবে কাতারের প্রতিমন্ত্রীরা সেখানে উপস্থিত থাকবেন।
সন্ত্রাসবাদে অর্থায়নের অভিযোগ এনে ২০১৭ সালের জুনে কাতারের ওপর অবরোধ আরোপ করে সংযুক্ত আরব আমিরাত, সউদী আরব, বাহরাইন ও মিসর। ছিন্ন করা হয় কূটনৈতিক ও সব ধরনের পরিবহন যোগাযোগ। তবে বরাবরই তাদের বিরুদ্ধে আনা অভিযোগকে ‘ভিত্তিহীন’ বলে দাবি করে আসছে দোহা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ