Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেতন বৃদ্ধির দাবিতে পোশাক কারখানায় শ্রমিক বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, সাভার : | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সাভারের আশুলিয়ায় বেতন বৃদ্ধির দাবীতে তিনটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ মিছিল করেছে। এসময় শ্রমিকরা সড়ক অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তাদের রাস্তা থেকে সড়িয়ে দেয়।
গতকাল রোববার দুপুরে আশুলিয়ার চারাবাগ এলাকায় মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেড (ফ্যাক্টুরী-২), কাঠগড়া এলাকার এআর জিন্স প্রডিউসার লিঃ এবং নরসিংপুর এলাকার নীট এশিয়া লিঃ নামের তিনটি কারখানায় শ্রমিক বিক্ষোভের এ ঘটনা ঘটে। পুলিশ জানায়, দুপুরে চারাবাগ এলাকার মেট্রো নিটিং এন্ড ডাইং মিলস লিমিটেড (ফ্যাক্টুরী-২), এর প্রায় পাঁচ হাজার শ্রমিক বেতন বৃদ্ধির দাবিতে কারখানার ভেতরে শান্তিপূর্ণ কর্মবিরতি শুরু করে। একপর্যায়ে তারা কারখানা থেকে আশুলিয়া-সিএন্ডবি সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকে। এসময় পুলিশ এসে তাদের ধাওয়া দিলে শ্রমিকরা চলে যায়।
এদিকে, একই দাবীতে আশুলিয়ার কাঠগড়া এলাকার এআর জিন্স প্রডিউসার লিমিটেড ও নরসিংহপুর এলাকার নীট এশিয়া লিঃ নামের অপর দুটি কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে।
আশুলিয়া থানার এসআই আব্দুস সালাম জানান, যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে কারখানা তিনটির সামনে অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ